শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

জুলাইয়ে মুক্তি পাবে ‘অপারেশন সুন্দরবন’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৪২ এএম

‘ঢাকা অ্যাটাক’-এর পর দীপংকর দীপনের দ্বিতীয় সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। পুলিশের পর এবার র‌্যাবের দুঃসাহসিক ঘটনা উঠে আসবে বড় পর্দায়। র‌্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের অর্থায়নে চলচ্চিত্রটি প্রযোজনা করছে থ্রি হুইলারস লিমিটেড। ‘অপারেশন সুন্দরবন’ ছবিতে অভিনয় করছেন চিত্রনায়ক রিয়াজ, সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল হক রোশান, তাসকিন রহমান, সামিনা বাশার, মনোজ প্রামাণিক, দীপু ইমাম, শেখ এহসানুর রহমানসহ অনেকেই।
 
২৩ ফেব্রুয়ারি (মঙ্গলবার) মুক্তি পেল ‘অপারেশন সুন্দরবন’-এর টিজার। রাজধানীর গলফ ক্লাবে আনুষ্ঠানিকভাবে সিনেমার টিজার প্রকাশের আয়োজন করা হয়। সেখানে পরিচালকসহ উপস্থিত ছিলেন সিনেমার সংশ্লিষ্টরা। টিজার প্রকাশের পাশাপাশি সিনেমার মুক্তির দিনও ঘোষণা করা হয়। ঈদ উপলক্ষে ১৯ জুলাই মুক্তি পাবে বহুল প্রতিক্ষিত ‘অপারেশন সুন্দরবন’। 
 
অপারেশন সুন্দরবনকে বলা হচ্ছে বাংলাদেশের প্রথম ওয়াইল্ডলাইফ অ্যাকশন থ্রিলার। এর চিত্রনাট্য লিখেছেন যৌথভাবে নাজিম উদ-দৌলা ও দীপংকর দীপন। ‘অপারেশন সুন্দরবন’-এ প্রধান চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, রোশান ও নুসরাত ফারিয়া। সিয়াম ও রোশান র‍্যাব কর্মকর্তার চরিত্রে আছেন। এজন্য দুজন র‍্যাব হেডকোয়ার্টারে বিশেষ প্রশিক্ষণ নিয়েছেন। নুসরাত ফারিয়া অভিনয় করেছেন একজন বাঘ গবেষক হিসেবে।
 
বিশ্বের সবচেয়ে বড় ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবনে একসময় জলদস্যুদের অবাধ বিচরণ ছিল। ফলে সুন্দরবন ছিল সাধারণ মানুষের জন্য ভয়ের এক জায়গা। এমনকি সুন্দরবনের জেলে, মৌয়ালও জীবিকা নির্বাহের জন্য মাছ ধরতে ও মধু সংগ্রহ করতে পারত না। এখন সুন্দরবন দস্যুশূন্য। র‌্যাবের চৌকষ বাহিনীর একের পর এক অভিযানে সুন্দরবন হয়েছে দস্যুহীন। র‌্যাবের এই দুঃসাহসিক অভিযানকে উপজীব্য করেই নির্মিত হয়েছে ‘অপারেশন সুন্দরবন’। 
 
র‌্যাবের সাবেক মহাপরিচালক বেনজীর আহমেদের অনুপ্রেরণায় লিগ্যাল মিডিয়ার তত্বাবধানে চলচ্চিত্রটি নির্মিত হয়েছে। চলচ্চিত্রটি নির্মাণে সহায়তা প্রদান করেছে র‍্যাবের বিভিন্ন ব্যাটালিয়ন।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন