বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লক্ষ্ণীছড়িতে দুস্থদের জন্য সেনাবাহিনীর বিনামূল্যে চক্ষু ও জরুরি চিকিৎসা সেবা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ২:৩৪ পিএম

বাংলাদেশ সেনাবাহিনী গুইমারা রিজিয়নের পৃষ্ঠপোষকতায় লক্ষ্ণীছড়ি জোনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে বিনামূল্যে চক্ষু চিকিৎসাসেবা এবং জরুরি চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে। প্রতিবছরের মতো এবারও পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ি জেলার গুইমারা রিজিয়নের লক্ষ্ণীছড়ি জোনের তত্ত্বাবধানে দুর্গম এলাকার গরীব-অসহায়দের জন্য বিনামূল্যে এ চিকিৎসা চিকিৎসাসেবা দেয়া হয়। সর্বস্তরের এলাকাবাসী সেনাবাহিনীর জনবান্ধব এই মহতি উদ্যোগের প্রশংসা করছেন।

গতকাল মঙ্গলবার লক্ষ্ণীছড়ি উপজেলায় বসবাসরত সকল স¤প্রদায়ের অসহায়, গরীব ও অসুস্থ জনগণের মাঝে গুইমারা রিজিয়নস্থ বাংলাদেশ সেনাবাহিনীর লক্ষ্ণীছড়ি জোন কর্তৃক ১৫০ জন রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসাসেবা ও ওষুধ প্রদান করা হয়েছে। প্রয়োজনীয় উন্নত চিকিৎসার জন্য বাছাইকৃত রোগীদের চট্টগ্রাম নগরীর খুলশী লায়ন্স চক্ষু হাসপাতালে অস্ত্রোপচারের জন্য পাঠানো হয়। এর যাবতীয় খরচ লক্ষ্ণীছড়ি জোন কর্তৃপক্ষ বহন করছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আরও জানায়, চক্ষু শিবিরে আগত রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা সহায়তার পাশাপাশি একশ’ রোগীকে বিনামূল্যে উন্নতমানের চশমা প্রদান করা হয়। লক্ষ্ণীছড়ি জোনের পক্ষ থেকে রেজিমেন্টাল মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন মোঃ নাহিদ হাসান, ডা. সাবরিন আক্তার বিসিএস (স্বাস্থ্য) রেসিডেন্ট, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ডা. মোঃ রোবায়েত হাসান, বিসিএস (স্বাস্থ্য), লক্ষ্ণীছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ডা. সৌমেন তালুকদার চক্ষু বিশেষজ্ঞ, লায়ন্স চক্ষু হাসপাতাল, খুলশী চট্টগ্রামের অভিজ্ঞ চিকিৎসকগণের সমন্বয়ে গঠিত মেডিক্যাল দল রোগীদের মাঝে চিকিৎসা সেবা প্রদান করেন।

বিনামূল্যে চিকিৎসাসেবা ক্যা¤প উদ্বোধন করেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন এনডিসি, এএফডবি, পিএসসি। এ সময় উপস্থিত ছিলেন লক্ষ্ণীছড়ি জোন কমান্ডার লে. কর্নেল মোঃ জাহাঙ্গীর আলমসহ সংশ্লিষ্ট সামরিক ও বেসামরিক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

দুর্গম পার্বত্য এলাকার অসহায়, গরীব জনগণের পাশে দাঁড়িয়ে চিকিৎসা সেবায় গুইমারা রিজিয়ন ভবিষ্যতেও সাহায্যের হাত বাড়িয়ে দেবে বলে রিজিয়ন কমান্ডার আশাবাদ ব্যক্ত করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন