মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফের কুবির বঙ্গবন্ধু হল থেকে পড়ে শ্রমিক আহত

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ৩:০৮ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের নির্মাণাধীন ভবনের ৫ম থেকে থেকে পড়ে এক নির্মাণ শ্রমিক গুরুতর আহত হয়েছে। বুধবার (২৪ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সম্প্রসারিত অংশের ৫ম তলা হতে পড়ে যান মো: তারেক নামের এক শ্রমিক। তার বাড়ি রাজশাহী জেলার তানোর উপজেলায়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বঙ্গবন্ধু হলের ৫ম তলায় কাজ করার সময় উপর হতে পড়ে যান এ শ্রমিক। এসময় তার নাক, মুখ ও মাথা গুরুতর আঘাত লাগে। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। অবস্থা গুরুতর হওয়ায় প্রথমে কুমিল্লা মেডিক্যাল কলেজে পরবর্তীতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারের চিকিৎসক ডা: শাহিদা আক্তার শিমু বলেন, ‘আহত শ্রমিকের অবস্থা বেশ গুরুতর। সে মাথা সহ শরীরের বিভিন্ন অংশে গুরুতর আঘাতপ্রাপ্ত হয়েছে। এ ঘটনায় বঙ্গবন্ধু হলের কাজ করা ঠিকাদারী প্রতিষ্ঠান স্টার লাইট সার্ভিসেসের প্রতিনিধি মো. মিলন বলেন, ‘একজন শ্রমিক উপর থেকে পড়ে আহত হয়েছে, তার চিকিৎসার সব ব্যয়ভার আমরা বহন করবো।’

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের বলেন, ‘ বিষয়টি জানার পর আমরা প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছি।’

উল্লেখ্য, এর আগেও বঙ্গবন্ধু হলের বর্ধিতাংশের কাজ করতে গিয়ে ছাদ থেকে পড়ে এক শ্রমিক নিহত হওয়ার ঘটনা ঘটলেও সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিতে প্রয়োজনীয় কোন পদক্ষেপই গ্রহণ করেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন