ঢাকা মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৭ বৈশাখ ১৪২৮, ০৭ রমজান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সোনারগাঁয়ে শিল্প প্রতিষ্ঠানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ৫:৫১ পিএম

আদালতে মামলা চলমান অবস্থায় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে একটি শিল্প প্রতিষ্ঠানের স্থায়ী বন্দোবস্তকৃত জায়গা অবৈধ ভাবে দখল করে শেড নির্মাণের অভিযোগ উঠেছে অপর একটি শিল্প প্রতিষ্ঠানের বিরুদ্ধে। উপজেলার পিরোজপুর ইউনিয়নের ইসলামপুর এলাকায় অবস্থিত আল মোস্তফা গ্রুপের ওই জমিতে গত কয়েকদিন ধরে অবৈধভাবে শেড নির্মাণ করছেন আনন্দ শিপ ইয়ার্ড।

আল মোস্তফা গ্রুপের পরিচালক জাফর ইকবাল জানান, আল মোস্তফা গ্রæপের অঙ্গ প্রতিষ্ঠান হেরিটেজ পলিমার এন্ড ল্যামি টিউবস লিঃ ২০১৭ সালের ৪ এপ্রিল সাফ কবলা দলিল নং ৪৬৮৫ এবং একই বছরের ১৮ জুলাই সাফ কবলা দলিল নং ৯০৮৯, আরএস ১ নং খাস খতিয়ানভুক্ত, ৯৯ বছরের জন্য সরকারের কাছ থেকে বন্দোবস্ত মূলে মালিকানা লাভ করেন। এবং কোম্পানিটি আর.এস নামজারী ও জমাভাগ সম্পন্ন করে ভোগ দখলে রয়েছেন। কিন্তু পাশ্ববর্তী আনন্দ শীপ ইয়ার্ডের মালিক প্রকৌশলী আব্দুল্লাহ হেল বাকী বিভিন্ন সময় জমিটি দখলের চেষ্টা করে আসছেন।

আমরা বিষয়টি আদালতের নজরে আনলে চলতি বছরের ১ ফেব্রæয়ারি আদালত আমাদের স্থায়ী বন্দোবস্তকৃত উক্ত জমির উপর স্থিতাবস্থা জারি করেন। এর প্রেক্ষিতে গত ১৪ ফেব্রæয়ারি নারায়ণগঞ্জ জেলা জজ আদালতে আনন্দ শীপ ইয়াড কর্তৃপক্ষ উক্ত ভুমির জাল কাগজপত্র উপস্থাপন করে আপিল করে। আদালত সেদিনই শুনানী করে উক্ত স্থিতাবস্থা এ মামলার পরবর্তী শুনানী ৬ মে পর্যন্ত স্থগিত করেন। এর পরই আদালতের এ স্থিতাবস্থার সুযোগে আনন্দ শীপ ইয়ার্ডের মালিক তার লোকজন নিয়ে রাতারাতি শত শত নির্মান শ্রমিক দিয়ে পাকাঁ স্থাপনা তৈরী করে জায়গাটি অবৈধ ভাবে দখল করে নেয়ার চেষ্টা করছে। বন্দোবস্ত প্রাপ্ত সম্পত্তি এবং চর রমজান সোনাউল¬া মৌজায় আর.এস ১নং খাস খতিয়ান ভুক্ত, আর.এস দাগ-৪২৪৪,৩৪২৫/৩৬১৩ নং দাগে মোট ১৮৬ শতাংশ সরকারী জমি বালু দ্বারা ভরাট করে জোরপূর্বক স্থাপনা নির্মাণের মাধ্যমে দখলের চেষ্টা করছে।

তিনি আরও জানান, বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করলে গত ১৭ ফেব্রুয়ারি সোনারগাওঁ উপজেলা সহকারি ভুমি কমিশনার আনন্দ শীপ ইয়ার্ডের বেশ কয়েকজন কর্মচারিকে আটক করে নিয়ে আসলেও অজ্ঞাত করণে কিছুক্ষন পরেই ছেড়ে দেয়।
এ ব্যাপারে আনন্দ শিপ ইয়ার্ডের ব্যবস্থাপক (ম্যানেজার) দুলাল মিয়া দাবী করেছেন, আমরা আমাদের ক্রয়কৃত সম্পত্তির উপর শেড নির্মাণ করছি। কারো জায়গা জবর দখল করছি না।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন