ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘প্রধানমন্ত্রী মোদি দেশের সবচেয়ে বড় দাঙ্গাবাজ’ : মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৩৫ পিএম

ভারতের পশ্চিমবঙ্গে আসন্ন বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে রাজ্যের মুখ্যমন্ত্রী এবং তৃণমূল কংগ্রেসের প্রধান মমতা ব্যানার্জি বলেছেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের সবচেয়ে বড় দাঙ্গাবাজ।’ মোদির জন্য ট্রাম্পের চেয়ে খারাপ ভবিষ্যত অপেক্ষা করছে বলে দাবি করে মমতা বলেন, ‘বিধানসভা নির্বাচনে আমি থাকবো গোলকিপার আর বিজেপি একটা গোলও করতে পারবে না।’ আজ বুধবার (২৪ ফেব্রুয়ারি) কলকাতার কাছে হুগলিতে এক জনসভায় মুখ্যমন্ত্রী মমতা এমন বিস্ফোরক মন্তব্য করেন।

পশ্চিমবঙ্গে এবারের নির্বাচনে তৃণমূলের প্রধান প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। তাই দল দুটি একে অপরকে তীব্র ভাষায় আক্রমণ করছে। এদিন মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’কে রীতিমতো ধুয়ে দেন মমতা। তিনি বলেন, বাংলা শাসন করবে বাংলা, গুজরাট নয়।

নিজের ভাতিজা তৃণমূল নেতা এবং এমপি অভিষেক ব্যানার্জিকে ‘তোলাবাজ’ বলে মন্তব্য করে ছিলেন বিজেপি নেতারা। এর জবাবেই বিজেপি নেতাদের এমন কঠোর ভাষায় আক্রমণ করেছেন মমতা। তিনি গেরুয়া পার্টির নেতাদের ‘দাঙ্গাবাজ’ বলে মন্তব্য করেন।

নির্বাচনে তার দল জয়ী হবেন বলে আত্মবিশ্বাস প্রকাশ করেছেন মমতা। তৃণমূলের সুপ্রিমো বলেছেন, মোদি বাংলার শাসন করতে পারবেন না। গুন্ডারা বাংলার শাসন করতে পারবে না। এই নির্বাচনী সভায় ক্রিকেটার মনোজ তিওয়ারি তৃণমূলে যোগ দেন।

এসময় তিনি বলেন, বাংলার মুখ্যমন্ত্রী সবাইকে এক করার চেষ্টার করছেন। তিওয়ারি বলেন, বিজেপি বিভাজনের নীতি নিয়েছে এবং মমতা ব্যানার্জি মানুষকে একত্রিত করার চেষ্টার করছেন। যখন আমি ক্রিকেট খেলি তখন দেশের জন্য খেলি, ধর্মের ভিত্তিতে খেলি না।

ভাইপো অভিষেক বন্দোপাধ্যায়ের স্ত্রীর বিরুদ্ধে সিবিআই তদন্ত নিয়ে ক্ষমতাসীন দল বিজেপি’র কঠোর সমালোচনা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘দাঙ্গাবাজ’ এবং ‘দৈত্য’ আখ্যা দিয়েছেন তিনি। বলেছেন, গত নভেম্বরের নির্বাচনে পরাজিত হওয়া মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চেয়ে খারাপ পরিণতি অপেক্ষা করছে মোদির জন্য। সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী আরো বলেন, ‘আজ দেশ চালাচ্ছে এক দৈত্য আর এক দানব। তারা আমাদের মেরুদণ্ড ভেঙে দেওয়ার চেষ্টা করবে। তারা অনুপ্রবেশ করবে। বাংলা দখল করবে। আপনারা কী চান? বাংলা বাংলাই থাকবে নাকি বিজেপির মতো চলবে? গুজরাট বাংলা শাসন করবে না।’ সূত্র : এনডিটিভি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন