ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

পবিত্র কুরআন কল্যাণ মুক্তির পথের নির্দেশনা

পবিত্র কুরআন তিলাওয়াত প্রতিযোগিতায় ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ৮:২৩ পিএম

ভাষা শহীদদের রূহের মাগফিরাত কামনা করে ধর্ম প্রতিমন্ত্রী মো.ফরিদুল হক খান বলেছেন, মহান মুক্তিযুদ্ধের শহীদদের আত্মত্যাগের বিনিময়ে আমরা অর্জন করেছি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ‘পবিত্র কুরআনুল ক্বারীম’ মানব জাতির হেদায়াত কল্যাণ শান্তি ও পরকালীন মুক্তির পথের নির্দেশনা। যা মহান আল্লাহ রাব্বুল আলামীন-এর তরফ থেকে সাইয়্যেদুল মুরসালীন ও খাতামুন নাবিয়্যীন (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) এর উপর নাযিল হয়। প্রিয়নবী (সা.) ছিলেন এ পবিত্র গ্রন্থের প্রথম তিলাওয়াতকারী ও মহান শিক্ষক।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের সকল তরুণ ও যুব সম্প্রদায়ের মধ্যে পবিত্র কুরআনের তিলাওয়াতকে জনপ্রিয় করে তোলা, কুরআন ভিত্তিক জীবন গঠনে আগ্রহ সৃষ্টি এবং এর প্রচার প্রসারে মনযোগী করার উদ্দেশ্যে ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ২০২০ বিভিন্ন কর্মসূচির মধ্যে ‘ ওআইসি আন্তর্জাতিক যুব ক্বিরাআত প্রতিযোগিতা-২০২১ এর আয়োজন করেছে। আশা করা যায়, এতে বিশ্বের সকল মুসলিম দেশ ও অন্যান্য দেশের বিখ্যাত ক্বারীগণ অংশগ্রহণ করে এই সুমহান ও পবিত্র উদ্যোগকে সাফল্যমন্ডিত করে তুলবেন।
আজ বুধবার বায়তুল মোকাররম ইসলামিক ফাউন্ডেশন অডিটোরিয়াম ওআইসি ইয়ুথ ক্যাপিট্যাল ঢাকা ২০২০ উদযাপন উপলক্ষে পবিত্র কুরআন তিলাওয়াত প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী মো.ফরিদুল হক খান এমপি এসব কথা বলেন।

ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. নুরুল ইসলামের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, যুব ও ক্রীড়া মন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, আইসিওয়াইএফ এর প্রেসিডেন্ট তাহা আয়হা, পররাষ্ট্র মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তা শাব্বির আহমেদ চৌধুরী, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আখতার হোসেন। এতে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক মো. মুশফিকুর রহমান ও ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস এর অন্যতম সদস্য ড. মাওলানা কাফিল উদ্দিন সরকার।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন