শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আসছে নতুন উপন্যাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের রাজনৈতিক রোমাঞ্চ উপন্যাস প্রকাশিত হতে যাচ্ছে। বইটির নাম ‘স্টেইট অব টেরর’। বইটি আগামী অক্টোবরে বাজারে আসবে বলে জানানো হয়েছে। রাজনৈতিক থ্রিলারধর্মী উপন্যাসটি প্রকাশ করবে ‘সায়মন অ্যান্ড সাস্টার’ ও ‘সেন্ট মার্টিন্স প্রেস’। জনপ্রিয় কানাডীয় লেখক লুইস পেনির সঙ্গে যৌথভাবে উপন্যাসটি লিখছেন তিনি। ২৩ ফেব্রুয়ারি এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

উপন্যাসটির প্রাথমিক পান্ডুলিপি নিয়ে কিছুটা ধারণা সংবাদ সম্মেলনে দেয়া হয়। উপন্যাসের কাহিনিতে রয়েছে যুক্তরাষ্ট্রকে বিশ্বসভা থেকে বিচ্ছিন্ন করার পর এক ধসে পড়া প্রশাসনে যোগ দিয়েছেন একজন নবাগত নারী পররাষ্ট্রমন্ত্রী। পরে তিনি নানা ষড়যন্ত্রে নিজেকে জড়িয়ে ফেলেন। এই ষড়যন্ত্রের সঙ্গে অন্যান্য লোকজনও যুক্ত হয়। ‘স্টেইট অব টেরর’ হিলারির প্রথম উপন্যাস। তার স্বামী বিল ক্লিনটন অবশ্য আগেই দুটি উপন্যাস লিখেছেন। হিলারি বলেছেন, লেখক লুইস পেনির সঙ্গে থ্রিলার লেখার চিন্তা করতেই তার দারুন লাগছে। পশ্চিমা সাহিত্যে লুইস ইতিমধ্যে এক জনপ্রিয় নাম। তার চিন্তার সঙ্গে হিলারি যুক্ত করবেন বিশ্ব ক‚টনীতির নানা জটিল বিষয়। নানা উত্তেজনাকর অধ্যায়। হিলারি তার নিজের অভিজ্ঞতা দিয়েই রোমাঞ্চকর উপন্যাসটিকে সমৃদ্ধ করবেন বলে মনে করা হচ্ছে।

হিলারি ও লুইসের উপন্যাসে ২০১৬ সালের মার্কিন নির্বাচন, যুক্তরাষ্ট্র-রাশিয়ার সম্পর্ক, রাজনীতির কুটচাল, নায়ক-ভিলেনসহ সবই থাকবে। হিলারির বর্ণনায় উঠে আসতে পারে ডোনাল্ড ট্রাম্প, ভ্লাদিমির পুতিনসহ সমসাময়িক নানা চরিত্র। সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘স্টেইট অব টেরর’ উপন্যাসে কোনো ইতিহাসের বিবরণ থাকছে না। থাকছে চলমান সময়ে সারা বিশ্বকে নাড়িয়ে দেয়া রাজনৈতিক রোমাঞ্চকর ঘটনা। সূত্র : বিবিসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন