ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭, ২৮ শাবান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মাত্র ২৩ হাজার টাকা প্লেট!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশীদের অন্যতম জনপ্রিয় খাবার বিরিয়ানি। মুঘলদের থেকে আসা এই খাবারের সমাদর রয়েছে প্রায় সারা বিশ্বেই। স্বাদ এবং গুণমানের ভিত্তিতে এটি বেশ ব্যয়বহুল খাবার। কিন্তু তাই বলে এক প্লেট বিরিয়ানির দাম ২৩ হাজার টাকা হতে পারে?

অবিশ্বাস্য হলেও দুবাইয়ে এই দামেই বিক্রি হচ্ছে এক প্লেট বিরিয়ানি। দুবাই ইন্টারন্যাশনাল ফিন্যান্স সেন্টারে রয়েছে ‘বম্বে বরো’ নামের একটি রেস্তরাঁ। তারা নিজেদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছে ওই বিরিয়ানির ছবি। তাদের তৈরি ওই বিরিয়ানির নাম দেওয়া হয়েছে ‘রয়্যাল গোল্ড বিরিয়ানি’। তাদের দাবি, এটিই দুবাইয়ের সব থেকে দামি বিরিয়ানি।

জানা গিয়েছে, ২৩ ক্যারাট সোনার তবক দিয়ে মোড়া হয়েছে ‘রয়্যাল গোল্ড বিরিয়ানি’কে। ছবি-তে দেখা যাচ্ছে, বড় থালার মধ্যে রাখা হয়েছে সেই বিরিয়ানি। সব মিলিয়ে ওই পদের ওজন প্রায় ৩ কিলোগ্রাম। সে দেশের মুদ্রায় ওই বিরিয়ানির দাম ১ হাজার দিরহাম। যা বাংলাদেশী মুদ্রায় ২৩ হাজার টাকারও বেশি। সূত্র : দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Harunur Rashid ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১:১৩ এএম says : 0
Millions of people can't even eat once a day and people are indulge in this kind wasteful B.S. great!
Total Reply(0)
Jack+Ali ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৪৫ এএম says : 0
These people are 100% criminals. Billions of people are poor, crying for food, shelter, security, this poor people around the world have every right on each people's wealth. All the wealth belongs to Allah.. In Bangladesh we have so many rich people, how they become rich??? they have looted our hard earned tax payers money as such million million people are poor, they don't have proper food to eat, proper accommodation to live, thousands of people live on the Street where as PM is getting salary from our hard earned money as such she live like a Queen. In Islam Head of the Muslim Ummah should like like a poor people.
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন