শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপন

বিএনপির কর্মসূচি পালনে পুলিশের সহযোগিতার আশ্বাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি পালনে পুলিশের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেয়া হয়েছে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম। গতকাল বুধবার বিকেলে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজির আহমেদের সাথে পুলিশ সদর দফতরে বিএনপির প্রতিনিধি দলের সাক্ষাত শেষে তিনি একথা বলেন। আধা ঘণ্টা বৈঠক শেষে বিএনপির প্রতিনিধি দলের নেতৃত্ব দেয়া আব্দুস সালাম বলেন, পুলিশপ্রধানের সঙ্গে আমরা বৈঠক করেছি। তিনি আমাদের কিছু পরামর্শ দিয়েছেন এবং সহযোগিতার আশ্বাস দিয়েছেন। আমরা আশ্বস্ত।

বিএনপির কর্মসূচি পালনে পুলিশপ্রধান কী ধরনের পরামর্শ দিয়েছেন- এমন প্রশ্নের জবাবে সালাম বলেন, যেহেতু করোনাকাল, তাই স্বাস্থ্যবিধি মেনে সুশৃঙ্খল কর্মসূচি পালনের পরামর্শ দিয়েছেন।
বৈঠকে বিএনপি প্রতিনিধি দলে অন্যদের মধ্যে ছিলেন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন সচিবালয় কমিটির আহ্বায়ক ও সদস্য চেয়ারপারসনের উপদেষ্টা বিজন কান্তি সরকার, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন প্রচার কমিটির সদস্য সচিব ও বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন মুক্তিযোদ্ধাদের সম্মাননা কমিটির সদস্য সচিব ও দলের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক কর্নেল (অব.) জয়নুল আবেদীন।
এদিকে পুলিশের আইজিপি’র সাথে বিএনপি প্রতিনিধি দলের সাথে বৈঠকের পর পুলিশ সদর দফতরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাধীনতার সুবর্ণজয়ন্ত্রী উদযাপনে ১৯ দিনের কর্মসূচিতে অনুমতি ও নিরাপত্তা চাইতে যান বিএনপি নেতারা। পরে আইজিপি প্রতিটি অনুষ্ঠানে জন্য আলাদা আলাদা অনুমতি নিতে বলেন।
পুলিশ সদর দফতরের জনসংযোগ বিভাগের এআইজি মো. সোহেল রানা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সাক্ষাতকালে প্রতিনিধিদলের সদস্যরা বিএনপি গঠিত ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটি’র ব্যানারে মার্চ মাসে দেশব্যাপী অনুষ্ঠিতব্য কর্মসূচি পালনের অনুমতি এবং অনুষ্ঠান সংক্রান্ত নিরাপত্তা প্রদান বিষয়ে আলোচনা করেন।
আলোচনা শেষে আইজিপি প্রতিটি কর্মসূচি এবং অনুষ্ঠানস্থলের জন্য পৃথক পৃথকভাবে ঢাকায় ও ঢাকার বাইরে সংশ্লিষ্ট স্থানীয় কর্তৃপক্ষের অনুমতি নেওয়ার পরামর্শ দেন। অনুমোদিত হলে করোনা পরিস্থিতি বিবেচনায় ইনডোরে অনুষ্ঠান আয়োজন এবং চলমান করোনাভাইরাস মোকাবিলায় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণের অনুরোধ জানান আইজিপি।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন