বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

জাকের মঞ্জিল-চরমোনাইমুখি মুসুল্লিদের ঢল

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

জাকের মঞ্জিল ও চরমোনাইমুখি মুসুল্লীদের ঢল অব্যাহত রয়েছে। এ কারণে বরিশাল-ফরিদপুর-ঢাকা মহাসড়ক গত কয়েকদিন ধরে আল্লাহ জিকিরে প্রকম্পিত হচ্ছে। ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে ৮ দিনব্যাপী বিশ্ব উরশ শরিফের সাথে বরিশালের চরমোনাই দরবার শরিফে গতকাল বুধবার থেকে ৩ দিনের ফাল্গুনের বার্ষিক মাহফিলে যোগদানেচ্ছুদের হাজার হাজার যানবাহনে লাখ লাখ মুসুল্লীদের জিকিরে প্রকম্পিত হচ্ছে দেশের ৮ নম্বর এ মহাসড়কের ১২৪ কিলোমিটার এলাকা।

জানা যায়, এ মহাসড়ক ধরে বিশ্ব জাকের মঞ্জিল ও চরমোনাই দরবার শরিফমুখি যানবাহনের মুসুল্লীগণ অনবরত জিকিরের সাথেই দীর্ঘ পথ অতিক্রম করছেন। মুসল্লীদের আল্লাহ জিকিরে দিনরাত প্রকম্পিত হচ্ছে দক্ষিণাঞ্চলের সাথে সারা দেশের সড়ক যোগাযোগ রক্ষাকারী এ মহাসড়ক। এমনকি এ মহাসড়কের বরিশাল প্রান্তের মেজর জলিল সেতু, বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীর সেতু ও শহিদ আবদুর রব সেরনিাবাত সেতুগুলোর টোল প্লাজাতেও গত কয়েকদিন ধরে যানবাহনের মাত্রাতিরিক্ত ভীড়। এসব টোল প্লাজাতে থামার সময়ও মুসুল্লীগণ জিকির অব্যাহত রাখায় এসব এলাকার সাধারণ মানুষও জিকির করছেন।
করেনা সঙ্কটের কারণে এবার বিশ্ব জাকের মঞ্জিলে উরশ শরিফ ৪ দিনে স্থলে ৮ দিনব্যাপী অনুষ্ঠিত হচ্ছে। জনসমাগম এড়াতে দেশের ৮টি বিভাগের জন্য এ ব্যবস্থায় বুধবার বরিশাল বিভাগের নির্ধারিত দিনে প্রতুষ্যে থেকেই দক্ষিণাঞ্চল থেকে শত শত যানবাহন ছুটতে শুরু করে ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিল অভিমুখে। প্রতিটি যানবাহনে ঠাশা মুসুল্লীগণ অনবরত জিকির করে পথ চলছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন