ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

নারীদের পৃথক বুথে করোনা টিকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

দেশজুড়ে পুরোদমে চলছে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি। শুরুতে মানুষের মধ্যে কিছুটা দ্বিধা থাকলেও প্রতিদিনই বাড়ছে টিকা নিতে আগ্রহীদের ভিড়। টিকাকেন্দ্রগুলোতে সম্মুখসারির করোনাযোদ্ধাসহ বয়স্ক মানুষেরও ভিড় বাড়ছে। এখন পর্যন্ত বড় কোনো অঘটন বা পার্শ্বপ্রতিক্রিয়ার খবর পাওয়া যায়নি। মৃদু পার্শ্বপ্রতিক্রিয়া কারও কারও হয়েছে, তবে বিশেষজ্ঞদের মতে যা স্বাভাবিক। এ জন্য কাউকে হাসপাতালে ভর্তি হতেও হয়নি।

দেশের নাগরিকের অর্ধেক নারী। নারীরাও টিকা নিচ্ছেন। ৯২ ভাগ মুসলমানের দেশে নারীদের জন্য টিকা গ্রহণের স্থান উন্মুক্ত কিনা বা নারী সেবা কর্মীদের দিয়ে টিকা দেয়া হচ্ছে কিনা এ নিয়ে নারী বা পর্দাশীল নারীদের মধ্যে এক ধরণের মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে। যদিও স্বাস্থ্য অধিদফতর ও বিভিন্ন টিকাদান কেন্দ্র সূত্র জানিয়েছে, নারী-পুরুষদের জন্য পৃথক পৃথক বুথ করা হয়েছে। নারীদের জন্য পৃথক বুথে নারী সেবাকর্মী বা নার্সদের টিকা প্রদানের জন্য রাখা হয়েছে। পাশাপাশি সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। একই সঙ্গে নারীদের টিকাদানে পৃথক বুথের বিষযটি বিষয়টি আগে থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের নির্দেশে স্বাস্থ্য মহাপরিচালক প্রফেসর ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম বিষয়টি তত্ত্বাবধান করছেন। মুসলিম প্রধান দেশ হিসেবে পর্দানশীল নারীরা টিকা নিতে গিয়ে যাতে কোন ধরণের সমস্যার মুখে না পড়েন সে জন্য আগে থেকেই এই ব্যবস্থা নেয়া হয়।

জানতে চাইলে করোনাভাইরাসের টিকাদান কেন্দ্র রাজধানীর শেরেবাংলা নগরের ২৫০ শয্যাবিশিষ্ট টিবি হাসপাতালের অফিসার ইনচার্জ ডা. আয়েশা আক্তার ইনকিলাবকে বলেন, টিকা প্রদাণের জন্য শুরু থেকেই নারী-পুরুষের জন্য পৃথক বুথ রাখা হয়েছে। নারীদের বুথে নার্সদের দিয়ে টিকা প্রদান করা হচ্ছে। একই সঙ্গে বাইরের কেউ এখানে প্রবেশ করার সুযোগ নেই। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন