ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

খেলাধুলা

মেসির জোড়া গোলে বার্সার স্বস্তি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ৭:২৭ এএম

দুই অর্ধে দেখা মিলল বার্সেলোনার দুই রূপ। প্রথমভাগে ভুগল প্রতিপক্ষের জমাট রক্ষণ ভাঙতে। দ্বিতীয়ার্ধে খেলল পরিকল্পিত ফুটবল। জোড়া গোল করার পাশাপাশি সতীর্থের গোলে অবদান রাখলেন লিওনেল মেসি। অবনমন অঞ্চলের এলচেকে সহজেই হারিয়ে জয়ে ফিরল রোনাল্ড কুমানের দল।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) দিনগত রাতে ক্যাম্প ন্যুয়ে ৩-০ গোলে জিতেছে বার্সা। মেসির জোড়া গোলের পাশাপাশি একটি গোল করেছেন জর্দি আলবা। এই জয়ে পয়েন্ট তালিকার তিনে উঠে এসেছে দলটি।

শুরু থেকেই এলচেকে চেপে ধরে ধরলেও গোলের দেখা পায়নি বার্সা। যদিও মাত্র তৃতীয় মিনিটেই মেসির পাস ধরে বক্সের ভেতর থেকে দূরের পোস্ট লক্ষ্য করে শট নিয়েছিলেন ত্রিনকাও। কিন্তু দারুণ দক্ষতায় এলচেকে রক্ষা করেন গোলরক্ষক বাদিয়া। ২১তম মিনিটে এই ত্রিনকাওয়ের ৬ গজ বক্সের ভেতর থেকে নেওয়া শটও দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন এলচে গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের খেলার শুরুর তৃতীয় মিনিটেই গোল করেন মেসি। এলচের ডিফেন্সে কারিকুরি করে ব্র্যাথওয়েটের সঙ্গে ওয়ান-টু পাসের পর জোরালো শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

৬৮তম মিনিটেই ব্যবধান দ্বিগুণ করেন মেসি। এবার ফ্র্যাংকি ডি ইয়ং মিডফিল্ড থেকে দৌড়ে প্রতিপক্ষের কয়েকজনকে কাটিয়ে মেসির দিকে বল ঠেলে দেন ডাচ মিডফিল্ডার। ছয় দূর থেকে সহজ শটে বল জালে জড়ান মেসি।

চাপে পড়ে যাওয়া এলচের কফিনে শেষ পেরেক ঠুকে দেন আলবা। ৭৩তম মিনিটে মেসির নিখুঁত ক্রস গোলমুখে থাকা ব্র্যাথওয়েটের কাছে পৌঁছালেও বল আলতো টোকায় জালে জড়ান কাছে থাকা আলবা। শেষদিকে আঁতোয়া গ্রিজম্যানের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে ব্যবধান আর বাড়েনি।

২৪ ম্যাচে ১৫ জয় ও ৫ ড্রয়ে ৫০ পয়েন্ট নিয়ে তিনে আছে বার্সা। সমান ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ আছে দুইয়ে। আর শীর্ষে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের সংগ্রহ ৫৫ পয়েন্ট। সর্বশেষ কয়েক ম্যাচে পথ হারানো দিয়েগো সিমিওনের দল এক ম্যাচ কম খেলেছে। তবে শেষ ৫ ম্যাচে ২ ড্র আর ১ হারের মুখ দেখা অ্যাতলেতিকোর পা হড়কানোর কারণেই এখনও শিরোপা স্বপ্ন দেখছে বার্সা ও রিয়াল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন