ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

খেলাধুলা

১০ জনের আতালান্তার বিপক্ষে রিয়ালের কষ্টের জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৩৪ এএম

ম্যাচের প্রথম ভাগেই ১০ জনের দলে পরিণত হয় আতালান্তা। তারপরও দলটিকে হারাতে বেশ বেগ পেতে হলো রিয়াল মাদ্রিদের। পুরো ম্যাচে গোলের ঠিকানা খুঁজতে থাকা রিয়ালকে মুখ রক্ষার গোল এনে দেন ফেরলান্দ মেন্দি।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) দিনগত রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে আতালান্তাকে ১-০ গোলে হারিয়েছে রিয়াল। চ্যাম্পিয়নস লিগে এখন পর্যন্ত ৬০টি ভিন্ন দলকে হারানোর রেকর্ডে নাম লেখালো লস ব্ল্যাঙ্কোসরা। এর আগে বায়ার্ন মিউনিখও ৬০ দলকে হারানোর কীর্তি গড়েছে।

খেলা শুরুর মাত্র ১৭তম মিনিটেই মাঝমাঠে বল নিয়ে দৌড়াতে থাকা মেন্দিকে ফেলে দেন আতালান্তার মিডফিল্ডার রেমো ফ্রেউলের। সঙ্গে সঙ্গে তাকে লাল কার্ড দেখান রেফারি। তবে একজন কম নিয়েও রিয়ালকে প্রথমার্ধে রক্ষণব্যূহ ভাঙতে দেয়নি স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ছয় গজ বক্সের ভেতর থেকে শট নিয়েও প্রতিপক্ষ গোলরক্ষকের দৃঢ়তায় গোলবঞ্চিত হন ভিনিসিয়ুস। এরপরও রিয়ালের অসংখ্য আক্রমণ প্রতিহত করে আতালান্তার রক্ষণ। রিয়ালের ১৯টি শটের মধ্যে ৪টি শট ছিল লক্ষ্যে যা রক্ষণের দক্ষতায় ঠেকাতে সক্ষম হয় আতালান্তা।

অবশেষে ৮৬তম মিনিটে রিয়ালকে জয়সূচক গোল এনে দেন মেন্দি। বক্সের বাইরে থেকে লুকা মদ্রিচের বাড়ানো পাস ধরে বাঁকানো শটে গোল করেন তিনি। এটা আবার রিয়াল ডিফেন্ডারের প্রথম চ্যাম্পিয়নস লিগ গোল। বাকি সময় আর কোনো গোল না হওয়ায় মেন্দির ওই গোলই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয়।

আগামী ১৬ মার্চ রিয়ালের মাঠে দ্বিতীয় লেগ অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন