ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনায় মৃত্যু ২৫ লাখ ছাড়াল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৩৭ এএম | আপডেট : ১০:০৪ এএম, ২৫ ফেব্রুয়ারি, ২০২১

বিশ্বে করোনা মহামারির এক বছরের বেশি সময় পেরিয়ে গেছে। এর মধ্যেই এই ভাইরাসের আক্রান্ত হয়ে মারা গেছে লাখ লাখ মানুষ। আক্রান্তের সংখ্যাও কয়েক কোটি। মাসের পর মাস সারাবিশ্বে তাণ্ডব চালিয়ে এখনও ক্ষান্ত হচ্ছে না এই প্রাণঘাতী ভাইরাস।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১১ কোটি ৩০ লাখ ৮৪ হাজার ৮৫২ জন।

করোনা সংক্রমণে মারা গেছে এখন পর্যন্ত ২৫ লাখ ৭ হাজার ৭৬৮ জন। তবে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮ কোটি ৮৭ লাখ ১ হাজার ৪৭২ জন।

করোনা সংক্রমণে শীর্ষ ১০'য়ে রয়েছে যুক্তরাষ্ট্র, ভারত, ব্রাজিল, রাশিয়া, যুক্তরাজ্য, ফ্রান্স, স্পেন, ইতালি, তুরস্ক এবং জার্মানি। এখন পর্যন্ত করোনা সংক্রমণ ও মৃত্যু সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। আর কোনো দেশ যুক্তরাষ্ট্রের ধারে-কাছেও নেই।

করোনা সংক্রমণে যুক্তরাষ্ট্র একেবারে বিপর্যস্ত হয়ে পড়েছে। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮৯ লাখ ৭৪ হাজার ৬২৩। এর মধ্যে মারা গেছে ৫ লাখ ১৮ হাজার ৩৬৩ জন এবং সুস্থ হয়ে উঠেছে ১ কোটি ৯৩ লাখ ৪০ হাজার ৩২৯ জন।

ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ কোটি ১০ লাখ ৪৬ হাজার ৪৩২। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৫৬ হাজার ৭৪২ জন। দেশটিতে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ১ কোটি ৭৩ লাখ ৬ হাজার ৪৩৩ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন