শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাবেক পিপি হত্যা মামলার যুক্তিতর্ক শুনানীর দিনে ২৭ আসামীকে হাজতে প্রেরণ

শরীয়তপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ৬:০৮ পিএম

সাবেক পিপি এডভোকেট হাবিবুর রহমান।


শরীয়তপুর জেলা ও দায়রা জজ আদালতের সাবেক পিপি এবং জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক এডভোকেট হাবিবুর রহমান ও তার ছোট ভাই মনির হোসেন হত্যা মামলার যুক্তিতর্ক শুনানির দিনে ২৭ আসামীকে হাজতে প্রেরণ করেছেন আদালত। ২৫ ফেব্রুয়ারী বৃহস্পতিবার আসামী পক্ষের পূর্ণাঙ্গ ও রাষ্ট্র পক্ষের আংশিক যুক্তিতর্ক শুনানীর পরে আদালত এই সিদ্ধান্তে উপনিত হয়।

জানাগেছে, ২০০১ সালে নিজের শয়ন কক্ষে জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক এবং জেলা ও দায়রা জজ আদালতের সাবেক পিপি এডভোকেট হাবিবুর রহমান ও তার ছোটভাই মনির হোসেন সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়। সেই ঘটনায় ৫৩ জনকে আসামী করে পালং মডেল থানায় মামলা হয়। ইতোমধ্যে এই মামলার ২ জন আসামী মৃত্যু বরণ করেছেন আর পলাতক রয়েছে ৫ আসামী। আজ বৃহস্পতিবার আসামী পক্ষের আইনজীবী ৩৯ জন আসামীর হাজিরা প্রদান করেন। দীর্ঘ ২০ বছর পরে যুক্তিতর্ক শুনানি শেষে ২৭ জন আসামীকে হাজতে প্রেরণ করেছেন আদালতের বিচারক। অপর ১২ জন আসামীকে বৃদ্ধ ও অসুস্থ বিবেচনায় আসামী পক্ষের আইনজীবীর জিম্মায় রাখা হয়েছে। অপর আসামী হেমায়েত হোসেন, জুয়েল, বাবুল তালুকদার, রুবেল খান ও রাব্বি হোসেন রনি আদালতে অনুপস্থিত থাকায় তাদের জামিন বাতিল করা হয়েছে।

আরও জানাগেছে, এই মামলার বাদী পক্ষে ২৯ জন সাক্ষি সাক্ষ্য প্রদান করেছে। আসামী পক্ষে সাফাই সাক্ষি প্রদান করেছেন ২৫ জন। আদালতের চাহিদা মতে সি ডাবিøউ মূলে আরও দুই জনের সাক্ষ্য গ্রহন করা হয়েছে। আগামী ২৮ ফেব্রুয়ারী রাষ্ট্র পক্ষে অবশিষ্ট যুক্তিতর্ক শুনানী হবে। পরবর্তীতে রায় ঘোষণার দিন ধার্য্য করবেন আদালত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন