শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে সিলেটের রাজপথে শিক্ষার্থীরা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৪২ পিএম

স্বাস্থ্যবিধি মেনে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা পুনরায় চালু করার দাবিতে সিলেটের রাজপথে আন্দোলন করেছে সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুর ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন শেষে শিক্ষার্থীরা চৌহাট্টায় বিক্ষোভ করেন। বিক্ষোভকারীরা প্রায় ১ ঘন্টা চৌহাট্টা সড়ক অবরোধ করে রাখে। পরে বিক্ষোভ মিছিল নিয়ে শিক্ষার্থীরা সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রনালয় বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

এম.সি কলেজ গণিত বিভাগের মাস্টার্স পরীক্ষার্থী আব্দুর রহিমের সঞ্চালনায় মানববন্ধন ও বিক্ষোভে বক্তব্য রাখেন নিন্টু মালাকার, দোয়েল রায়, শ্যামলী দাস, গোলাম কিবরিয়া, সৈয়দ আকমল হোসাইন, মোহাম্মদ হোসাইন, শাহ রোকনুজ্জামান রোখন, সৈকত ভৌমিক, তানজিনা বেগম, সাগর আহমদ, আব্দুল্লাহ আল তুহিন, একেএম জুমায়েল বক্স, মনিরা ইয়াছমিন, আব্দুল্লাহ আল শাহেদ, এনামুল ইমাম, উমা সরকার, আরএস শাওন, দেবল পাল, ফারজানা খানম জেবিন সহ আরো শিক্ষার্থীরা। এছাড়াও প্রায় ৫ শতাধিক সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীরা বলেন, যেখানে সারা দেশে বিভিন্ন রাজনৈতিক সভা থেকে শুরু করে খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকান্ড অনুষ্ঠিত হচ্ছে সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে দেশের শিক্ষাখাতকে ধ্বংস করার পায়তারা হচ্ছে। সাধারণ শিক্ষার্থীরা- অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার জোর দাবি জানান। রাজধানীর শাহবাগ ও চট্টগ্রামে সাধারণ শিক্ষার্থীদের উপর পুলিশের হামলা ও গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। অবিলম্বে গ্রেপ্তারকৃত শিক্ষার্থীদের মুক্তি দাবি করা হয়।

আগামী ২৭ ফেব্রয়ারি শনিবারের মধ্যে তাদের দাবি না মানা হলে শনিবার বেলা ১১টায় সিলেট নগরীর চৌহাট্টা পয়েন্টে অবস্থান কর্মসূচী, প্রতিকী পরীক্ষা পালন করা হবে।

সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে এ আন্দোলনে সিলেটের বিভিন্ন সরকারী ও বেসরকারি বিশ্ববিদ্যায়ের শিক্ষার্থীরা অংশ নেন।

এছাড়াও মানববন্ধন ও বিক্ষোভে এমসি কলেজ, দক্ষিণ সুরমা সরকারি কলেজ, সিলেট সরকারি কলেজ, মদন মোহন কলেজ, সরকারি মহিলা কলেজ, মঈন উদ্দিন মহিলা কলেজের শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ দুলাল মিয়া ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ২:২০ এএম says : 0
সংগ্রাম গড়ে তোলার জন্য সকল স্কুল কলেজ ইউনিভার্সিটি ছাত্র ছাত্রীদের পতি আমার অনুরোধ রহিল।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন