ঢাকা, রোববার, ১৬ মে ২০২১, ০২ জৈষ্ঠ্য ১৪২৮, ০৩ শাওয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

শিক্ষার্থীদের পাশে চবি ছাত্র উপদেষ্টা, পরীক্ষা স্থগিতের বিষয়টি বিবেচনা করতে মন্ত্রীকে চিঠি

মো.জারিফ খন্দকার,চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ৮:২৮ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের অভিভাবক হিসেবে চলমান পরীক্ষা সম্পন্ন করার বিষয়টি বিবেচনা করতে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনিকে চিঠি দিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালক প্রফেসর সিরাজ উদ দৌল্লাহ। বৃহস্পতিবার ভিসি প্রফেসর ড.শিরীণ আখতারের মাধ্যমে এই চিঠি পাঠানো হয়। চিঠিতে ভিসি সুপারিশও করেছেন।

চিঠিতে বলা হয়, একাডেমিক কাউন্সিলের অনুমোদনে স্বাস্থ্যবিধি মেনে স্থগিত পরীক্ষাগুলো শুরু হয়েছিল এবং সকল বিভাগের বেশিরভাগ পরীক্ষাই শেষ পর্যায়ে ছিল। কিন্তু শিক্ষামন্ত্রীর নির্দেশনা অনুসারে চলমান পরীক্ষাগুলো স্থগিত করা হয়েছে। শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিতে বিশ্ববিদ্যালয় সংলগ্ন ও চট্টগ্রাম শহরের বিভিন্ন এলাকায় নিজ খরচে অথবা ধার-দেনা করে ঘরভাড়া নিয়েছে। পরীক্ষাগুলো স্থগিত করায় শিক্ষার্থীরা আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন এবং মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে।

প্রফেসর সিরাজ উদ দৌল্লাহ ইনকিলাবকে বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের বেশির ভাগ শিক্ষার্থী নিম্ন মধ্যবিত্ত কিংবা দরিদ্র পরিবারের সন্তান। তার পরেও তারা কষ্ট করে পরীক্ষা দিতে এসেছিল। বেশিরভাগ পরীক্ষাই প্রায় শেষ পর্যায়ে ছিল। এই অবস্থায় পরীক্ষা স্থগিত করা শিক্ষার্থীদের জন্য একটা দুঃস্বপ্ন ছাড়া আর কিছুই না। তাই শিক্ষার্থীদের বিষয়টি মানবিক ভাবে বিবেচনা করে দেখতে শিক্ষামন্ত্রীর কাছে অনুরোধ করেছি। "

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন