শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অভিনব প্রতিবাদের সাক্ষী কলকাতা স্কুটি চালিয়ে বাড়ি ফিরলেন মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৮ এএম


অভিনব দৃশ্যের সাক্ষী রইল মহানগরের রাজপথ। সওয়ারি নয়, স্কুটির চালক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল বৃহস্পতিবার বিকেলে নিজেই স্কুটি চালিয়ে নবান্ন থেকে বাড়ি ফিরলেন তিনি। বরাবর ছকভাঙা পথেই হেঁটেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবারও তাই করলেন। এর আগে তাঁকে কখনও দুচাকা চালাতে কেউ দেখেননি। কিন্তু এবার দেখা গেল সেই ছবি। গতকাল নবান্ন থেকে বেরিয়ে দ্বিতীয় হুগলি সেতুর মাঝামাঝি পর্যন্ত মমতা ওই ই-স্কুটার চালান। এর পর তা চালান ফিরহাদ হাকিম। পরে হরিশ মুখার্জি রোডে গিয়ে মুখ্যমন্ত্রী ফের নিজের হাতে নেন স্কুটারের ‘হ্যান্ডল’। প্রতীকী প্রতিবাদে তো বটেই, এই বয়সে অনভ্যস্ত হাতে মমতা যে ভাবে স্কুটার চালালেন, তা চমকে দিয়েছে।
পেট্রোল-ডিজেল ও রান্নার গ্যাসের লাগাম ছাড়া মূল্যবৃদ্ধিতে অভিনব কায়দায় প্রতিবাদ জানালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, বৃহস্পতিবার ইলেকট্রিক স্কুটিতে চেপে নবান্ন গেলেন তিনি। চালকের আসনে ছিলেন খোদ পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। এদিন কালীঘাটের বাড়ি থেকে নির্দিষ্ট সময় বেলা এগারোটার কিছু পরে স্কুটারে নবান্নের উদ্দেশে রওনা দেন মুখ্যমন্ত্রী। কালীঘাট থেকে নবান্নে পৌঁছতে আধঘন্টার বেশি সময় লেগে যায়। পিছনে বসা মমতা বন্দ্যোপাধ্যায়ের গলা ঝুলছিল পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাখা ফেস্টুন।
নবান্নে ঢোকার আগে জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে মোদী সরকারকে তীব্র আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, এঁরা দেশের নামও বদলে দিতে পারে কোনওদিন। সইসঙ্গে তিনি জানিয়েছেন, শুক্রবার থেকে রাজ্য জুড়ে আন্দোলনে নামছে তার দল। নবান্নে প্রবেশ করার আগে মুখ্যমন্ত্রীর প্রশ্ন, মোদি সরকার যখন সরকারে এসেছিল, তখন গ্যাসের দাম, তেলের দাম কত ছিল? তার দাবি, সেই ফারাক দেখলেই বোঝা যাবে। শুধু নির্বাচন এলেই বিনামূল্যে গ্যাস দেয় নরেন্দ্র মোদি সরকার। সেটা রান্নার গ্যাস নয়, ভাঁওতা বা মিথ্যার ‘গ্যাস’ দিয়ে যায়। সেইসঙ্গে তিনি জানান, সন্ধ্যায় ই-স্কুটারে করেই নবান্ন থেকে বাড়ি ফিরবেন তিনি। কিন্তু তিনি যে নিজে চালক হবেন, সেকথা তখন কেই বা জানত!
মমতা যখন রাস্তা দিয়ে ই-স্কুটার চালিয়ে যাচ্ছেন, তখন তার নিরাপত্তায় শহরের আকাশে উড়েছে ড্রোন। তবে কলকাতার রাস্তায় ট্র্যাফিক নিয়ন্ত্রণে কোনও আলাদা ব্যবস্থা নেয়া হয়নি। রাজপথে মমতাকে এভাবে স্কুটার চালাতে দেখে ভিড় জমে যায় রাস্তার দু’ধারে। মোবাইলে ছবি তুলতে থাকে উৎসাহী জনতা। সূত্র : কলকাতা২৪।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন