শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

টিকা নিলে গাঁজা ফ্রি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৮ এএম

করোনা মহামারিতে সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশ যুক্তরাষ্ট্র। অথচ, সেখানেই অনেকে এখনো ভ্যাকসিন নিতে অনীহা প্রকাশ করেছেন। আর তাই যাতে প্রত্যেকেই কোভিড-১৯ ভ্যাকসিন নিতে আগ্রহী হন, তার জন্য অভিনব উদ্যোগ নিয়েছে দেশটির একটি সংগঠন। তারা জানিয়েছেন, যারাই ভ্যাকসিন নেবেন, তাদেরকে উপহারস্বরূপ গাজা দেয়া হবে।
কয়েকদিন আগে গাঁজাপ্রেমীদের জোট ‘ডিসি মারিজুয়ানা জাস্টিস’ ঘোষণা করে, যারা ভ্যাকসিনের প্রথম ডোজটি নেবেন, তাদেরই গাঁজা মেশানো সিগারেট উপহার দেয়া হবে। তবে বিনামূল্যে গাঁজা নেওয়ার আগে ভ্যাকসিনেশন কার্ড দেখাবে হবে। গ্রæপের কো-ফাউন্ডার নিকোলাস সিলার এই প্রসঙ্গে জানান, ‘মহামারী দূর করতেই এই উদ্যোগ নেয়া হয়েছে। আর এই গাঁজার প্রলোভন কাটানো বেশ মুশকিল। মানুষ এর টানেই ভ্যাকসিন নিতে আগ্রহী হবেন বলে আমার ধারণা।’
তারা আশা করছেন এর মাধ্যমেই করোনা আবহ এবং ভীতি পুরোপুরিই কেটে যাবে একদিন। ওয়ার্ল্ড লেকের ‘গ্রিন হাউস’ জানায়, জানুয়ারি মাসে শুরু হয়েছেন ‘পট ফর শটস্’ ক্যাম্পেইন। এখনও পর্যন্ত ৪ হাজার মানুষদের তারা প্রি-রোলড জয়েন্ট দিয়েছেন। এর চাহিদা নাকি এখন এতোটাই বেড়ে গেছে, যে মার্চ পর্যন্ত এই ক্যাম্পেন চলবে বলে তারা জানিয়েছে। সূত্র : মিশিগান লাইভ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Rezwan Rahim ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ২:৪৫ এএম says : 0
এই নিউজ জাতির কি উপকারে আসবে?
Total Reply(0)
Abm Abdur Rahim ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ২:০৮ পিএম says : 0
শুকনা নাকি কাঁচা কোনটা?
Total Reply(0)
Rounok Mohammad Shobuj ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ২:০৮ পিএম says : 0
তারা বিদেশে যায় কতোকিছু শেখার জন্য এইসব চোখে দেখেনা
Total Reply(0)
মোহাম্মদ মোশাররফ ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ২:০৯ পিএম says : 0
যাক বাবা! তাও যদি টিকা নেই।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

আমার এক নিকটাত্মীয় মদ-গাঁজা সেবন করত। স্বামী-স্ত্রী প্রায় সময়মই ঝগড়া হতো, স্বামী তার স্ত্রীর গায়ে অনেক সময় হাত তুলত। স্ত্রীও খুব বেশী একটা ছাড় দিত না। আবার স্ত্রীর বিরুদ্ধে অন্য পুরুষের সাথে দীর্ঘ দিন রাতে-বিরাতে গোপন ফোনালাপের অভিযোগ ছিল। তাদের দুই ছেলে আছে। স্বামী তার স্ত্রীর নামে ব্যাংক একাউন্টে ১৫-১৮ লাখ টাকার সম্পদ রেখেছিল। স্ত্রী বাপের বাড়ি গিয়ে সেগুলো হাত করে নেয় এবং নেশাখোর স্বামীর সংসার করবেনা বলে জানায়। এ অবস্থায় কয়েকটি ব্যর্থ আলোচনা বা বৈঠক হয়। প্রায় এক বছরের বেশী সময় পর স্ত্রী ওই স্বামীকে এক উকিলের মাধ্যমে ডাকযোগে ডিভোর্সলেটার পাঠায়। স্বামী বলে সে ওই লেটার রিসিভ ও সাইন করেনি। এর প্রায় এক বছর পর তার স্ত্রী ওই গোপন ফোনালাপের অভিযুক্ত ব্যক্তিকেই বিয়ে করে। প্রশ্ন হলো স্ত্রীর এ তালাক ও পরবর্তী বিয়ে ইসলামের বিধান মতে সঠিক ভাবে হয়েছে কি না? আর না হলে এখন করনীয় কি?

২১ জানুয়ারি, ২০২২, ৭:৪৮ পিএম

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন