বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এমপি’র বিরুদ্ধে মামলা আদালতের নিষেধাজ্ঞা

লালপুরে গঠনতন্ত্র বহির্ভূত আ.লীগ কমিটি

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

নাটোরের লালপুর উপজেলায় দলীয় গঠনতন্ত্র লঙ্ঘন করে ত্রি-বার্ষিক সম্মেলন করার অভিযোগে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলসহ ৬ আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে দায়ের করা মামলায় কারণ দর্শানোর নোটিশ দিয়েছে আদালত। একই কারণে নতুন করে গঠনতন্ত্র বিরোধী সম্মেলন আয়োজনে অস্থায়ী নিষেধাজ্ঞা জারী করেছে আদালত। নির্দেশের কপি পাওয়ার ৭ দিনের মধ্যে বাদীদের ব্যাখ্যা দিতে বলা হয়েছে। মামলার অপর বাদীরা হলেন- লালপুর উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি এসকেন্দার মির্জা, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কাউসার, মাহমুদুল হক মুকুল, আলাউদ্দীন আলাল ও সাংগঠনিক সম্পাদক খায়রুল বাশার ভাদু।

বুধবার(২৪ ফেব্রুয়ারী) বিকেলে জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও জেলা আইনজীবী বারের সভাপতি প্রসাদ কুমার তালুকদার এ তথ্য নিশ্চিত করে জানান,‘গত ২২ ফেব্রুয়ারী সোমবার লালপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আফতাব হোসেন ঝুলফু ও সম্পাদক ইসাহাক আলী বাদি হয়ে লালপুর সহকারি জজ আদালতে মামলাটি দায়ের করেন। মামলা নং ১৬০/২০২১। এর প্রেক্ষিতে গতকাল মঙ্গলবার আদালতের বিচারক মাহাবুব আলম এ নির্দেশনা দেন।

মামলায় অভিযোগ করা হয়, বিবাদীরা গঠনতন্ত্র লঙ্ঘন করে ওয়ালিয়া, ঈশ্বরদী, কদিমচিলান ও এবি(অর্জুনপুর-বরমহাটি) ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন করেছেন। নিষেধাজ্ঞায় আদালত জানায়, আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৩০ ধারা মোতাবেক ইউনিয়ন কমিটি উপজেলা কমিটির তত্বাবধানে গঠন করার নির্দেশনা রয়েছে। কিন্ত উপজেলা কমিটির তত্বাবধান ছাড়া বিবাদীগণ ইউনিয়ন কমিটি গঠন করছেন। এক্ষেত্রে বাদী পক্ষের আনীত অভিযোগ যুক্তিযুক্ত। তাই নতুন করে গঠনতন্ত্র বিরোধী সম্মেলন আয়োজনে অস্থায়ী নিষেধাজ্ঞা জারী করা হচ্ছে। নির্দেশের কপি পাওয়ার ৭ দিনের মধ্যে বিবাদীদের ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

মামলার বাদী আফতাব হোসেন ঝুলফু বলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন ও নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতির প্রেরিত চিঠি মোতাবেক মেয়াদ উত্তীর্ন লালপুর উপজেলার সকাল ওয়ার্ড, ইউনিয়ন ও পৌর কমিটির সম্মেলন সম্পন্ন করেছে উপজেলা আওয়ামী লীগ।প্রতিটি সম্মেলনে এমপি কে প্রধান অতিথি রাখা হলেও তিনি সম্মেলনে যোগদান না করে নিজের বলয় সৃষ্টির লক্ষ্যে একজন সংসদ সদস্য হয়েও তিনি একের পর এক আইন লঙ্ঘন ও গঠনতন্ত্র পরিপন্থী কমিটি গঠণ করে চলেছেন। আমরা পুরো বিষয়টি দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাসাধারণ সম্পাদক কে অবহিত করার উদ্যোগ নিয়েছি। পাশাপাশি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামী লীগকে জানিয়েছি। দলীয় সৃঙ্খলা বজায় রাখতে আমরা আদালতের শরণাপন্ন হয়েছি।’

এ ব্যাপারে সাংসদ শহিদুল ইসলাম বকুল এর মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি মিটিংএ ব্যস্ত থাকায় তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন