ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশ ব্যাংকের সঙ্গে বাণিজ্যিক ব্যাংক ও প্রতিষ্ঠানের চুক্তি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

আন্তর্জাতিক বাজারে রফতানিমুখী শিল্পখাতের প্রতিযোগিতামূলক সক্ষমতা অধিকতর বৃদ্ধিকল্পে ‘রফতানি নীতি ২০১৮-২১’ এর আলোকে বাংলাদেশ ব্যাংক থেকে টেকনোলজি ডেভেলপমেন্ট বা আপগ্রেডেশন ফান্ড নামে ১০০০ (এক হাজার) কোটি টাকার পুনঃঅর্থায়ন তহবিল গঠন করা হয়েছে।

তহবিলের আওতায় পুনঃঅর্থায়ন সুবিধা প্রাপ্তির লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে ৯টি বাণিজ্যিক ব্যাংক ও ৫টি আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে পার্টিসিপেশন চুক্তি স্বাক্ষর গতকাল অনুষ্ঠিত হয়। সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্টের আয়োজনে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন ডেপুটি গভর্নর আহমেদ জামাল।

অনুষ্ঠানে নির্বাহী পরিচালক মো. সহিদুল ইসলাম, সংশ্লিষ্ট ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীরা এবং সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক খন্দকার মোরশেদ মিল্লাতসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের পক্ষে সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক এবং ইস্টার্ন ব্যাংক লিঃ, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লি., মার্কেন্টাইল ব্যাংক লিঃ, ব্র্যাক ব্যাংক লিঃ, সাউথইস্ট ব্যাংক লিঃ, এক্সিম ব্যাংক লিঃ, দি প্রিমিয়ার ব্যাংক লিঃ, এনআরবি ব্যাংক লিঃ, বাংলাদেশ কৃষি ব্যাংক, আইপিডিসি ফাইন্যান্স লিঃ, আইডিএলসি ফাইন্যান্স লিঃ, বাংলাদেশ ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিঃ, ইউনাইটেড ফাইন্যান্স লিঃ এবং ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিঃ এর প্রধান নির্বাহীরা ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন