সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

ডার্ক মোডে এখন আরো আকর্ষণীয় গুগল ম্যাপস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ২:২৪ পিএম

'গুগল ম্যাপস ডার্ক মোড' পুরোদমে চলে এলো অ্যান্ড্রয়েড ডিভাইসে। ফিচারটি নিয়ে গত বছরের সেপ্টেম্বর থেকে পরীক্ষা করছিল প্রযুক্তি প্রতিষ্ঠানটি। গুগল ম্যাপসের ডার্ক মোড গোটা বিশ্বের অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের কাছে চলে আসার পর, ব্যবহারকারীরা চোখকে প্রয়োজনীয় বিরতি দিতে পারবেন এবং ব্যাটারি লাইফও বাঁচাতে পারবেন বলে জানিয়েছে প্রযুক্তি প্রতিষ্ঠানটি। 
 
সংবাদমাধ্যমের এক প্রতিবেদন বলছে, একবার গুগল ম্যাপস আপডেটেড হয়ে গেলে, গোটা ফোনের জন্যই এটিকে সচল করে নেওয়া যাবে। এজন্য ব্যবহারকারীকে সেটিংস > থিম অপশনে গিয়ে ‘অলওয়েজ ইন ডার্ক থিম’ নির্বাচন করে দিতে হবে।
 
এটি বাদেও ‘অ্যান্ড্রয়েড অটো’র জন্য আপডেট নিয়ে এসেছে গুগল। কাস্টমাইজড ওয়ালপেপারের পাশাপাশি অ্যান্ড্রয়েড অটো’তে এখন গেমেরও দেখা মিলবে। লম্বা সফরের সময়টিতে ব্যবহারকারীরা কণ্ঠনির্ভর বিভিন্ন গেম খেলে সময় পার করতে পারবেন। শুধু “হেই গুগল, প্লে আ গেম” বললেই চালু হয়ে যাবে গেম।
 
অ্যান্ড্রয়েড অটো পর্দা বিভক্তির ফিচারও আসছে। এতে করে মিডিয়া নিয়ন্ত্রণের পাশেই ম্যাপস দেখা সম্ভব হবে। এ ছাড়াও অ্যান্ড্রয়েডের জন্য পাসওয়ার্ড চেকআপ নিয়ে হাজির হচ্ছে গুগল। সম্ভাব্য ফাঁস ও ডেটা বেহাত ব্যবহারকারীর পাসওয়ার্ড হ্যাকারের হাতে তুলে দিয়েছে কি না সে ব্যাপারে সতর্কতা জানাবে ফিচারটি।
 
আগামীতে অ্যান্ড্রয়েড ৯ এবং তার পরবর্তী সংস্করণের জন্য আসবে পাসওয়ার্ড চেকআপ। অ্যান্ড্রয়েড ডিভাইসে আগে থেকে সেভ করে রাখা পাসওয়ার্ড ও নতুন কোনো পাসওয়ার্ড স্বয়ংক্রিয়ভাবে পরীক্ষা করবে এটি।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন