ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গাঁজা বিক্রি করেই মাসে ৪ কোটি টাকা আয় করছেন মাইক টাইসন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ৪:৪২ পিএম

যুক্তরাষ্ট্রের সাবেক বক্সার মাইক টাইসন ক্যারিয়ারে আয় করেছিলেন প্রায় পাঁচ হাজার কোটি টাকারও বেশি। কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস। কোটিপতি থেকে থেকেই এক সময় তিনি দেউলিয়া হতে বসেছিলেন। কিন্তু সে অবস্থা থেকে আবার ঘুরে দাঁড়িয়েছেন টাইসন। আবারও বিপুল অংকের আয় করতে শুরু করেছেন তিনি। এই কিংবদন্তি বক্সার এবার গাঁজার ব্যবসা করে বাজিমাত করলেন। তার অর্থনৈতিক জীবনের উত্থান-পতনের মধ্যে যুক্ত হলো নতুন একটি ব্যাপার। তা হলো তিনি প্রতি মাসে গাঁজা বিক্রি করেই আয় করছেন প্রায় চার কোটি টাকা। খবর বিবিসি।

তিনি এককালে পরিচিত ছিলেন আয়রন ম্যান হিসেবে তবে ধর্ষণ আর মাদক মামলায় জেল খাটার পর তাকে 'দ্য ব্যাডেস্ট ম্যান অন দ্য প্লানেট' হিসেবেও আখ্যা দেওয়া হয়। টাইসনের এই গাঁজা কোম্পানির নাম টাইসন র‌্যাঞ্চ। ক্যালিফোর্নিয়ায় গাঁজা চাষ বৈধ বলে কোনো আইনি ঝামেলাও পোহাতে হচ্ছে না আলোচিত সাবেক এই বক্সারকে।

টাইসন প্রতিষ্ঠিত গাঁজা চাষের কোম্পানির নাম ‘টাইসন র‌্যাঞ্চ’। এবার আর বেআইনি কিছু করছেন না তিনি। কারণ ১৬ হেক্টর জমির ওপর গড়ে ওঠা গাঁজার ফার্মটি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায়। এই রাজ্যে গাঁজার ব্যবহার বৈধ। নিজেকে তিনি সেরা গাঁজার প্রস্তুতকারক দাবি করেছেন। তার উৎপাদিত গাঁজা তিনি নিজেও পরখ করে দেখেন বলেও জানা গেছে। ২০১৬ সালের নভেম্বর থেকে ২১ বছরের বেশি বয়সীদের জন্য ক্যালিফোর্নিয়ায় গাঁজার বৈধতা দেয়া হয়।

নিজের ফার্মে উৎপাদিত গাঁজার গুণে মুগ্ধ হয়ে নিজেকে টাইসন দাবি করছেন ‘সেরা গাঁজার প্রস্ততকারক’ হিসেবে।

১৯৮৬ সালে ট্রেভর বারবিককে হারিয়ে সবচেয়ে কম বয়সে হেভিওয়েট চ্যাম্পিয়নের টাইটেল নিজের করে নেন মাইক টাইসন। পেশাগত ৫৮ ফাইটিংয়ে ৫০টাই জিতেছেন এই মার্কিন তারকা। ২০০৫ সালে কেভিন ম্যাকব্রাইডের কাছে হেরে অবসরে যান তিনি। সূত্র : বিবিসি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন