বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কারাগারে লেখক মুশতাকের মৃত্যুতে রাবিতে প্রতিবাদী সমাবেশ

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ৪:৪৫ পিএম

ডিজিটাল সিকিউরিটি আইনে আটক লেখক মুশতাক আহমেদ এর কারাগারে মৃত্যুর ঘটনায় প্রতিবাদী সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক শিক্ষার্থীরা। শুক্রবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

প্রতিবাদী এই সমাবেশে শিক্ষক, শিক্ষার্থীরা ‘লেখক মুশতাকের হত্যাকারী রাষ্ট্র’, ‘লেখক মুশতাকের হত্যাকান্ডের বিচার চাই’, ‘কথা বলার অধিকার চাই’, ‘ডিজিটাল নিরাপত্তা আইন মানি না’, প্রভৃতি শ্লোগান সংবলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

কর্মসূচিতে বাংলা বিভাগের অধ্যাপক সৌভিক রেজা বলেন, লেখক মুশতাকের এই মৃত্যুর পুরো দায়ভার রাষ্ট্রের। প্রত্যেকটা লাশের হিসাবের জন্য সবাইকে সোচ্চার হতে হবে। জবাবদিহিতার বাইরে যেন কোনো লাশ না থাকে। আমরা এই ডিজিটাল নিরাপত্তা আইন মানি না।

এসময় সমাবেশে উপস্থিত ছিলেন, বাংলা বিভাগের অধ্যাপক সৌভিক রেজা, নৃবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক বখতিয়ার আহমেদ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন, সহকারী অধ্যাপক কাজী মামুন হায়দার, ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক আমিরুল ইসলাম, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড.সালেহ হাসান নকীব, বীর মুক্তিযোদ্ধা ও সাংবাকি মাহমুদ জামাল কাদেরী, শিক্ষার্থী আব্দুল মজিদ অন্তর, আমানুল্লাহ আমান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন