ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬ বৈশাখ ১৪২৮, ০৬ রমজান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

কলারোয়া পৌরসভা নির্বাচনের গেজেট প্রকাশে হাইকোর্টের নিষেধাজ্ঞা

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ৭:০৩ পিএম

সাতক্ষীরার কলারোয়া পৌরসভায় ৩০ জানুয়ারির অনুষ্ঠিত নির্বাচনের গেজেট প্রকাশে নিষেধাজ্ঞা দিয়েছেন মহামান্য হাইকোর্ট। বিচারপতি মোঃ মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মোঃ কামরুল হোসেন মোল্যার সমন্বয়ে গঠিত বেঞ্চ গত মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) এই নিষেধাজ্ঞা দিয়েছেন।

একই সাথে আগামী এক মাসের মধ্যে আবেদনকারীর আবেদন নিষ্পত্তির জন্য নির্বাচন কমিশনকে (ইসি) আদেশ দেওয়া হয়েছে।
এছাড়া, রিটকারীদের আবেদন ফেলে রাখার নিষ্ক্রিয়তাকে কেনো বে-আইনি ঘোষনা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। প্রধান নির্বাচন কমিশনারসহ পাঁচজনকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

গত ২৫ ফেব্রুয়ারি সহকারি রেজিষ্ট্রারের স্বাক্ষরিত হাইকোর্টের আদেশের কপিতে আরো জানা গেছে, কলারোয়া পৌরসভার কাউন্সিলর ফাতিমা খাতুন ও এ, এস, এম এনায়েত উল্লাহ খান মাহমান্য হাইকোর্টে ২১২২ অব ২০২১ পিটিশন দাখিল করেন। পিটিশনে প্রধান নির্বাচন কমিশনসহ পাঁচজনকে বিবাদী করা হয়েছে। এডভোকেট এ,কে,এম ফখরুল ইসলাম ও সাদিয়া ইয়াসমিন গত ১০ ফেব্রুয়ারি আদালতে পিটিশন উপস্থাপনা করেন।

উল্লেখ্য, গত ৩০ জানুয়ারি তৃতীয় ধাপের নির্বাচনে সাতক্ষীরার কলারোয়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে অনিয়ম, কেন্দ্র দখল করে ব্যালটে সিলমারাসহ নানান অভিযোগ এনে ৬ ফেব্রুয়ারি কলারোয়া পৌর সভার ঘোষিত বে-সরকারি ফলাফল স্থগিত করে কমিশন। একই সাথে অনিয়মের তদন্ত প্রতিবেদন দেওয়ার জন্য কলারোয়ার দায়িত্বপ্রাপ্ত রির্টার্নিং অফিসারকে নির্দেশ দেওয়া হয়। এদিকে, কলারোয়ার দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসারের উপর অনাস্থা জানিয়ে প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্যদের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন, নির্বাচনে প্রতিদ্বন্দিতাকারী একাধিক প্রার্থী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন