শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মানুষের নিরাপত্তার জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন চট্টগ্রামে তথ্যমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ৮:১০ পিএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিডিআর হত্যাকান্ডের দিন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া কেন প্রতুষে সেনানিবাসের বাইরে চলে গিয়েছিলেন. কেন তারেক রহমানের সাথে ৩০-৪০ বার কথা বললেন, এসব রহস্যও বের হওয়া দরকার। শুক্রবার নগরীর দেওয়ানজি পুকুর পাড়স্থ বাসভবনে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

বিএনপি ক্ষমতায় আসলে বিডিআর হত্যাকান্ডের বিচার করবেন বিএনপি নেতাদের এমন বক্তব্যের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, যিনি ঘুম থেকে দুপুর বারোটার আগে উঠেন না, অথচ সেদিন বিডিআর হত্যাকান্ডের আগে খুব সকালে ক্যান্টনমেন্টের বাসা থেকে বের হয়ে গেলেন কেন ? এটার রহস্যটা কি? এটাও বের হওয়া দরকার। তাহলেই মুখোশ উম্মেচিত হবে কারা এর পেছনে কলকাঠি নেড়েছিল।

তিনি বলেন, দেশের মানুষকে ডিজিটাল নিরাপত্তা দেওয়ার জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অনলাইনে যখন কেউ ডিজিটাল আক্রমণের শিকার হন, তখন প্রতিকারের জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন। লেখক মুশতাক আহমেদের মৃত্যু অনভিপ্রেত জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, সেখানে কারাকর্তৃপক্ষের কোন গাফেলতি ছিল কিনা সেটা খুঁজে দেখা যেতে পারে। তবে ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার যাতে না হয় সে ব্যাপারে আমরা সচেতন আছি।

চসিক নির্বাচন নিয়ে বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেনের মামলার বিষয়ে ড. হাছান মাহমুদ বলেন, নির্বাচন নিয়ে মামলা যে কেউ করতে পারে, মামলা করার অধিকার সবারই আছে, তবে বাস্তবতাকে মেনে নিতে হবে বিএনপিকে। শাহাদাতকে আমি অনুরোধ জানাবো তার দলের কেন্দ্রিয় নেতাদের প্রশ্ন রাখার জন্য। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সুস্থ সবল থাকা সত্তে¡ও নির্বাচনে চট্টগ্রাম আসলেন না কেন। এমনকি চট্টগ্রামে যারা কেন্দ্রিয় নেতা আছেন তারাও কিন্তু নির্বাচনের সময় তার পক্ষে নামেননি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Nannu chowhan ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৫৩ এএম says : 0
Manusher nirpotta noy eai digital ayne apnader oboidho khomota o moshnod tikaia rakhar jonno .....
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন