ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

জুমার নামাজে মুসল্লিদের ঢল

চরমোনাই দরবার ও বিশ্ব জাকের মঞ্জিল

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সারাদেশ থেকে আগত লাখ লাখ মুসল্লিয়ানসহ ধর্মপ্রাণ মুসলমান গতকাল চরমোনাই দরবার ও বিশ্ব জাকের মঞ্জিলে পৃথক পৃথকভাবে জুমার নামাজ আদায় করেছেন। শিশু কিশোর বৃদ্ধা সব বয়সের ধর্মপ্রাণ মুসল্লিরা জুমার নামাজে এককাকার হয়ে গিয়েছিল। বরিশালের চরমোনাই দরবার শরিফে গত বুধবার থেকে শুরু হওয়ায় ফাল্গুন মাসের বার্ষিক ওয়াজ মাহফিলেও সারাদেশ থেকে লাখ লাখ মুসল্লিসহ মুরিদান অংশ নিয়েছেন। মাহফিলের শেষদিনে গতকাল জুমার নামাজে মুসল্লিদের ব্যাপক ভীড় ছিল। বিশাল এ দরবারে তিল ধরার ঠাঁই ছিল না। জুমার নামাজের ইমামতি করেন হযরত মাওলানা মুফতি সৈয়দ মো. রেজাউল করিম পীর ছাহেব চরমোনাই। এবারের মাহফিলে মূল ৭টি বয়ান ছাড়াও দেশের বিশিষ্ট ওলামায়ে কেরামরা একাধিক বয়ান করেছেন। আজ বাদ ফজর আখেরি বয়ান শেষে আখেরি মোনাজাতের কথা রয়েছে। মোনাজাত পরিচালনা করবেন হযরত মাওলানা মুফতি সৈয়দ মো. রেজাউল করিম পীর সাহেব চরমোনাই।

অপরদিকে, বিশ্ব জাকের মঞ্জিলে সারা দেশের লাখ লাখ জাকেরান ও আশেকানসহ ধর্মপ্রাণ মুসলমান জুমার নামাজ আদায় শেষে মিলাদ ও দোয়া মোনাজাতে অংশ নেন। পরে বিশ্ব জাকের মঞ্জিলের পীর সাহেব হযরত মাওলানা শাহসুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী সাহেবের রওজা শরিফ জিয়ারতেও অংশ নেন মুসল্লিরা। করোনা সঙ্কটের কারণে জনসমাগম বিকেন্দ্রীকরণের লক্ষ্যে এবার বিশ্ব জাকের মঞ্জিলে বার্ষিক উরশ শরিফ ৪ দিনের পরিবর্তে ৮ দিনে বর্ধিত করা হলেও জনস্রোত থামানো যায়নি।

গত ১৯ ফেব্রুয়ারি থেকে এ দরবারে উরশ শরিফের কার্যক্রম শুরু হয়। আজ বাদ ফজর ফাতেহা শরিফ ও খতম শরিফ আদায়ন্তে পবিত্র কোরআন তেলাওয়াত ও মিলাদ অনুষ্ঠিত হবে। পরে পুনরায় ফাতেহা শরিফ আদায়ন্তে বিশ্ব জাকের মঞ্জিলের পীর সাহেব হজরত মাওলানা শাহসুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী ছাহেবের রওজা শরিফ জিয়ারতের মাধ্যমে এবারের উরশ শরিফের সমাপ্তি ঘটবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন