শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঘটনার তদন্ত হবে

কারাগারে লেখক মুশতাকের মৃত্যু সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০২ এএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কারাবন্দি লেখক মুশতাক আহমেদের মৃত্যুর সঠিক কারণ ময়নাতদন্তের পর জানা যাবে। প্রয়োজনে এই ঘটনায় তদন্ত কমিটিও গঠন করা হবে। গতকাল শুক্রবার নগরীর ষোলশহর দুই নম্বর গেট এলাকায় নবনির্মিত চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের কার্যালয় উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মুশতাক আহমেদ আগেও দুয়েকবার তার লেখনিতে আইনশৃঙ্খলা কিংবা অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করেছিলেন। সেজন্য অনেকেই মামলা করেছিলেন। ২০২০ সালে যে মামলাটি হয়েছিল, সে মামলায় তিনি কাশিমপুর জেলখানায় অন্তরীণ ছিলেন। আইজি প্রিজন জানিয়েছেন তিনি (মুশতাক) হঠাৎ করে অসুস্থ হয়ে পড়লে কারাগারের হাসপাতালে চিকিৎসা সেবা দেওয়া হয়। অবস্থা খারাপের দিকে গেলে গাজীপুর তাজউদ্দিন মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনি মৃত্যুবরণ করেন।

এই ঘটনা তদন্তে প্রয়োজনে কমিটি গঠন করা হবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সব মৃত্যুর এগেইনস্টে এনকোয়ারি হয়। একটা অস্বাভাবিক মৃত্যু বলুন বা স্বাভাবিক; নানান প্রশ্ন আসে। সেজন্য যে কোনো মৃত্যুর ঘটনায় কারাগারে হোক বা এক্সিডেন্ট হোক, একটি পোস্টমর্টেম হয়। পোস্টমর্টেমের পর সঠিকভাবে আমরা বলতে পারব কেন এই মৃত্যুটা হয়েছে।

তার আগে স্বরাষ্ট্রমন্ত্রী নতুন ভবনের ফলক উম্মোচন করে মোনাজাতে শরিক হন। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি, সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী, সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, নজরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রামের ডিআইজি আনোয়ার হোসেন, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, পুলিশ সুপার এস এম রশিদুল হক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Nannu chowhan ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৫৩ এএম says : 0
Eai rokom ghotona bohut dekhlam bohut shunlam "todonto hobe" kintu shagor runi hote shoro kore Abrar hottar kono eaktar bicharo amra dekhi nai iha jeno eakta mukher vassha "todonto hobe"dhik amader rashtro porichalna o daiitto purno bektider ebong amra je shadhin desher nagorik hoye bicharhin shomaj bebostai bash korsi.....
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন