ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

তৃতীয়বারের মতো এবারো বিশ্বের শীর্ষ মুসলিম ব্যক্তিত্ব নির্বাচিত হলেন এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৩:৩২ পিএম

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগানকে নিয়ে সারা মুসলিম বিশ্বেই এক আলোড়ন চলছে। কেউ কেউ বলছেন মুসলিম উন্মার নেতৃত্ব এখন তার হাতেই। তারই ধারাবাহিকতায় তৃতীয়বারের মতো এবারো গ্লোবাল মুসলিম ব্যক্তিত্বের খেতাব জিতলেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। তাকে এ খেতাবে ভূষিত করেছে নাইজেরিয়ার একটি ইসলামী পত্রিকা। গতকাল শুক্রবার বার্তা সংস্থা আনাদোলুর খবরে বলা হয়, এরদোয়ানকে ২০২০ সালের গ্লোবাল মুসলিম পার্সোনালিটি অ্যাওয়ার্ডের বিজয়ী ঘোষণা করা হয়েছে। এ ঘোষণা দিয়েছেন পত্রিকাটির প্রকাশক রাশিদ আবু বাকার।
সরকার এবং প্রশাসনসহ বিভিন্ন পেশায় সফলতা অর্জন করা মুসলিম ব্যক্তিদের স্বীকৃতি দিতে ২০১৮ সাল থেকে অ্যাওয়ার্ডটি চালু করা হয়। এরপর থেকে প্রতিবারই খেতাবটি জয় করেছেন তুর্কি প্রেসিডেন্ট।
এক বিবৃতিতে প্রকাশক রাশিদ আবু বাকার বলেন, ২০২০ সালে বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারির প্রাদুর্ভাবের ফলে সবার জন্যই তা চ্যালেঞ্জের বছর ছিল। যা মানবিক প্রচেষ্টার সকল দিককে প্রভাবিত করেছে। এর মাঝেও এরদোয়ান ন্যায়সঙ্গত প্রতিশ্রুতিবদ্ধ ছিলেন এবং তার অর্জনগুলো আগের বছরগুলোর তুলনায় ছাড়িয়ে গেছে।
বিবৃতিতে উল্লেখ করা হয়, দূরদর্শী ও বাস্তববাদী নেতা হিসেবে তুর্কি প্রেসিডেন্টের উত্থান কেবল তুরস্কেরই নয়, বরং বর্ধিত বিশ্ব মুসলিম সম্প্রদায়ের জন্যও আশীর্বাদ হয়ে দাঁড়িয়েছে।
তার কয়েকটি অর্জনের মধ্যে রয়েছে হাজিয়া সোফিয়া মসজিদ পুনরায় চালু করা, নার্গনো-করবাখ অঞ্চলকে মুক্ত করা, কোভিড-১৯ মহামারি দ্বারা ক্ষতিগ্রস্ত দেশগুলোতে ত্রাণ প্যাকেজ সরবরাহ, প্রান্তিক মুসলিম সম্প্রদায়ের জন্য মানবিক সহায়তা, ফিলিস্তিনিদের উদ্দেশ্যে অটল প্রতিশ্রুতি এবং ইসলামফোবিয়ার বিরুদ্ধে আওয়াজ তোলা, বিবৃতিতে উল্লেখ করা হয়। সূত্র : আনাদুলু এজেন্সি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
করিম ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৪:২৯ পিএম says : 0
এ গ্রেট হিরো
Total Reply(0)
Jaid Adnan ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৪:৪৭ পিএম says : 0
Alhamdulillah
Total Reply(0)
Jaid Adnan ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৪:৪৭ পিএম says : 0
Alhamdulillah
Total Reply(0)
MD.BORATUZZAMAN ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৫:৩১ পিএম says : 0
Ma sha Allah
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন