বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানে অপরাধ নিয়ন্ত্রণে আসছে ‘রোলার স্কেট’ বাহিনী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৫:০৬ পিএম

গাড়ি কিংবা মটর সাইকেলে নয়, পাকিস্তানের বাণিজ্যিক নগরী করাচির রাস্তায় এবার টহল দেবে রোলার স্কেট বাহিনী। পাকিস্তানের রাস্তায় চুরি বা হয়রানির মতো অপরাধ ঠেকাতে পুলিশ সদস্যদের নিয়ে স্পেশাল সিকিউরিটি ইউনিট (এসএসইউ) নামে অভিনব এক দল তৈরি করেছে দেশটি। ওই দলের সদস্যরা রোলার স্কেট (চাকা লাগানো বিশেষ জুতা) ব্যবহার করে অপরাধী আটক করার জন্য কাজ করবেন বলে জানিয়েছে রয়টার্স। পাকিস্তানের সবচেয়ে বড় শহর করাচিতে পুলিশের এই বিশেষ দল গঠন করা হয়েছে। যে দলে সদস্য আছেন মোট ২০ জন।
স্পেশাল সিকিউরিটি ইউনিট (এসএসইউ) রোলার স্কেট ব্যবহার করে অপরাধী আটক করার জন্য আধুনিক অস্ত্রশস্ত্রে সজ্জিত এই দলের সদস্যদের কঠোর প্রশিক্ষণ দেওয়া হয়েছে। তাঁদের পোশাক পুরো কালো রঙের। এ দলের মাধ্যমে করাচির রাস্তায় অপরাধের পরিমাণ কমিয়ে আনা সম্ভব হবে বলে সংশ্লিষ্ট ব্যক্তিরা মনে করছেন। ওই বিশেষ দলের প্রধান ফররুখ আলী বলেছেন, রাস্তাঘাটে সংঘটিত অপরাধ কর্মকাণ্ড নিয়ন্ত্রণের জন্য একটি নতুন দৃষ্টিভঙ্গি গ্রহণ করার প্রয়োজন ছিল। মোটরসাইকেলে করে পুরো শহরে টহল দেওয়ার বদলে রোলার স্কেট ব্যবহার করা সহজ হবে বলে মনে করেন ফররুখ।
আশা করা হচ্ছে, আগামী মাস থেকে করাচিতে এই দলের পুলিশ সদস্যরা আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পালন শুরু করবেন। তবে এরই মধ্যে পরীক্ষামূলকভাবে কিছু কিছু এলাকায় এ দল কাজ করতে শুরু করেছে। সূত্র : রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন