শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

চ্যানেল আই বেস্ট মিডিয়া অ্যাওয়ার্ড পেল সিন্দাবাদ.কম

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৬:০৭ পিএম

সেফ কিপার চ্যানেল আই মিডিয়া অ্যাওয়ার্ড ২০২০ এর বেস্ট বি২বি ই-কমার্স ২০২০ হিসেবে বিশেষ সম্মাননা পেল বাংলাদেশের প্রথম এবং সর্ববৃহৎ বিজনেস টু বিজনেস (বিটুবি) ই-কমার্স প্রতিষ্ঠান সিন্দাবাদ ডটকম।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) চ্যানেল আই চেতনা চত্তরে আনুষ্ঠানিকভাবে প্রধান অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের হাত থেকে সম্মাননা গ্রহণ করেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক আসিফ জহির।

এ সময় চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজসহ বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্তরা উপস্থিত ছিলেন।

২০১৬ সালে প্রতিষ্ঠার পর থেকে সিন্দাবাদ ডটকম দেশের বিভিন্ন ফিন্যান্সিয়াল ইনস্টিটিউশন, গার্মেন্টস ম্যানুফ্যাকচারার, ফার্মাসিটিউক্যালস এবং স্থানীয় বিভিন্ন প্রতিষ্ঠানে তাদের পণ্য সেবা দিয়ে আসছে। সিন্দাবাদ ডটকম ইউরোপ এবং সিঙ্গাপুর থেকে বিনিয়োগ সংগ্রহের ক্ষেত্রে দেশের প্রথম পাঁচটি স্টার্টআপের অন্যতম।

আজ প্রায় ১৫ হাজারের বেশি ক্ষুদ্র এবং মাঝারি ব্যবসা সিন্দাবাদ থেকে কেনাকাটা করে এবং ২০২১ এর মধ্যে এই সংখ্যা এক লাখে দাঁড়াবে। ক্ষুদ্র এবং মাঝারি এই ব্যবসাগুলো খুব সহজেই একটি ক্লিকের মাধ্যমে তাদের অর্ডারকৃত পণ্য দোরগোড়ায় পৌঁছে যাচ্ছে। শুক্রবার থেকে সব মুদি ব্যবসায়ীরা সিন্দাবাদ অ্যাপের মাধ্যমে অর্ডার করতে ডিজিটাল দুনিয়ায় সক্ষম হচ্ছেন।

চার বছরের পথচলায় সিন্দাবাদ ডটকম এগিয়েছে অনেক দূর; যা বর্তমানে ৬০০ করপোরেট কাস্টমার এবং ১৫ হাজারের বেশি এসএমই কাস্টমারকে প্রতিনিয়ত সেবা দিয়ে যাচ্ছে। সিন্দাবাদ ডটকম এ এখন প্রায় ২৫০ এর অধিক কর্মী কাজ করছে। ইতিমধ্যে প্রতিষ্ঠানটি দুটি ওয়্যারহাউজ স্থাপন করে ঢাকার বিভিন্ন এলাকায় এলাকাভিত্তিক নিজস্ব শক্তিশালী ডেলিভারি ব্যবস্থা তৈরি করেছে।

সিন্দাবাদ ২০১৮ তে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড, ২০২০ এ ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ডসহ আরও অনেক মর্যাদাপূর্ণ অ্যাওয়ার্ড জিতেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন