বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কলাপাড়ার ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন

কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৩৪ পিএম

আগামীকাল ২৮ ফেব্রুয়ারি (রবিবার) অনুষ্ঠিত হবে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন। শনিবার দুপুরে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ব্যালট বাক্স ও ব্যালট পেপারসহ নির্বাচনী আনুষঙ্গিক সরঞ্জাম। সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতীহিনভাবে চলবে ভোট গ্রহণ।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছে। আ’লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে নির্বাচনী অধ্যক্ষ দেলওয়ার হোসেন শিকদার, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীক নিয়ে জাহাঙ্গীর আলম, ইসলামী আন্দোলন বাংলাদেশ’র হাতপাখা প্রতীক নিয়ে আ: মালেক ও স্বতন্ত্র আনারস প্রতীকের ওয়াদুদ শিকদার।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার আবদুর রশিদ বলেন, ৯ টি কেন্দ্রে ৪ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং প্রতিটি কেন্দ্রে ১০ জন করে পুলিশ সদস্য ও ১৫ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া নির্বাচনী মাঠে ১ প্লাটুন বিজিবি, ৩ টি মোবাইল টিম ও ১ টি র‌্যাবের টিম মোতায়েন করা হয়েছে। নির্বাচনে ৮ হাজার ৭শ‘ ১২ জন ভোটারের বিপরীতে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ গ্রহণের লক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, ২৭ নভেম্বর ২০২০ ডালবুগঞ্জ ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুস সালাম সিকদার’র মৃত্যুতে ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হয়। এরপর নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী ২৮ ফেব্রুয়ারী ২০২১ ওই ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
জসিম উদ্দিন ১৮ জুন, ২০২১, ১২:০৮ পিএম says : 0
সুষ্ঠু ভোট হয়েছে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন