ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

খেলাধুলা

বিপিএল থেকেই নয়, বিশ্বকাপ বাছাই থেকেও ছিটকে পড়লেন জীবন!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৭:০৪ পিএম

ঘরোয়া ফুটবলেরর সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ত্রয়োদশ সংস্করণ থেকে ছিটকে পড়লেন জাতীয় দল ও ঢাকা আবাহনী লিমিটেডের তারকা ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবন। শুধু বিপিএলের এবারের আসর থেকেই নয়, কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বে জাতীয় দলের পক্ষে বাকি তিন ম্যাচ খেলাও অনিশ্চিত তার!

গত বছরের ১৭ নভেম্বর ঢাকায় নেপালের বিপক্ষে দ্বিতীয় প্রীতি ম্যাচে ডান পায়ের হাঁটুতে চোট পেয়েছিলেন জীবন। যে কারণে ডিসেম্বরের শুরুতে বিশ্বকাপ বাছাইয়ে কাতারের বিপক্ষে ফিরতি লেগের ম্যাচে জাতীয় দলে সুযোগ পাননি তিনি। মাঝে কিছুটা সুস্থ হয়ে ঘরোয়া ফুটবলের মৌসুমসূচক টুর্নামেন্ট ফেডারেশন কাপে খেলেছিলেন আবাহনীর এই স্ট্রাইকার। কিন্তু চলতি বছরের জানুয়ারিতে শুরু হওয়া বিপিএলের প্রথম ম্যাচের পর আবারও সেই পুরনো ব্যথা ফিরে আসে জীবনের পায়ে। ফলে এখন পর্যন্ত মাঠের বাইরেই তিনি। ফলে পায়ের চোটের সর্বশেষ অবস্থা জানতে এখন ভারতের কলকাতায় যাবেন জীবন। সেখানে যদি অস্ত্রোপচারের প্রয়োজন হয়, তাহলে তা করাবেন। তাই ফুটবল থেকে অন্তত চার মাস বাইরে থাকতে হবে তাকে। সেক্ষেত্রে বিপিএলের দ্বিতীয় পর্বসহ বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বে (আগামী জুনে) জীবনের খেলাটা অনেকটাই অনিশ্চয়তায় পড়ে যাবে! অবশ্য ঢাকার এমআরআই পরীক্ষা কিছুটা সন্দেহের জন্ম দিয়েছে। দুই রকম ফল এসেছে এখানকার পরীক্ষায়। সে জন্যই চোটের সর্বশেষ অবস্থা নিশ্চিত হতে তাকে ভারতে যেতে হচ্ছে।

এ প্রসঙ্গে শনিবার জীবন বলেন, ‘আমি দুইবার এমআরআই করিয়েছি। দুইবারই ভিন্ন ফল এসেছে। এখন আগামী মাসে কলকাতায় যাবো। সেখানে পরীক্ষার পর যদি মনে হয় এসিএল অস্ত্রোপচার করতে হবে। তাহলে তা করে ফেলবো। সেক্ষেত্রে প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্ব ও বিশ্বকাপ বাছাই পর্বে খেলতে পারবো না। তবে অস্ত্রোপচার না করতে হলে তখন হয়তো মাঠে ফেরার সুযোগ থাকবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন