ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

রোববার চাঁদপুরের মতলব দক্ষিণ ও শাহরাস্তি পৌরসভার নির্বাচন

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৪৪ পিএম

কাল রোববার (২৮ ফেব্রুয়ারী) চাঁদপুরের দুটি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভাগুলো হলো, মতলব দক্ষিণ ও শাহরাস্তি পৌরসভা। সকল প্রস্তুতি সম্পন্ন করেছে স্থানীয় প্রশাসন। শুক্রবার প্রার্থীদের সকল ধরনের প্রচার-প্রচারণা শেষ হয়েছে।

মতলব দক্ষিণ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার সংখ্যা ৪৮ হাজার ৩শ' ৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৪ হাজার ১শ' ৯ জন এবং মহিলা ভোটার ২৪ হাজার ২শ' ৬১ জন। কেন্দ্র ২২টি এবং কক্ষ সংখ্যা ১৩২ টি।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল আহমেদ রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার আবু জাহের ভূঁইয়া সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন।

শাহরাস্তি পৌরসভার নির্বাচন মেয়র পদে ২ জন, সংরক্ষিত ওয়ার্ডে ১১ জন ও কাউন্সিলর পদে ৪৯ জন প্রার্থী ভোট যুদ্ধে অবতীর্ণ হয়েছে।

শাহরাস্তি পৌরসভা মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন বর্তমান মেয়রসহ ৩ জন। তারা হলেন, নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র হাজী আ. লতিফ, ধানের শীষের প্রার্থী মো. ফারুক মিজি ও বিএনপির বিদ্রোহী প্রার্থী সাবেক মেয়র মো. মোস্তফা কামাল। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ৮ শ' ৮৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ২শ' ৩০ জন এবং মহিলা ভোটার ১৫ হাজার ৬শ' ৩৪ জন। কেন্দ্র ১৩টি এবং কক্ষ সংখ্যা ৮৮ টি।

উপজেলা নির্বাহী অফিসার শিরিন আকতার রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার আবুল কাসেম সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন। এছাড়া ৮ জন সংরক্ষিত মহিলা প্রার্থী ও ৫৪ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন