ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭, ২৮ শাবান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

আগামীকাল ভোলা ও চরফ্যাশন পৌরসভা নির্বাচন

২৩ কেন্দ্র ঝুঁকিপূর্ণ, ৫ স্তরের নিরাপত্তা

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৫৫ পিএম

টান টান উত্তেজনা ও আইন শৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারীর মধ্যে চলছে ভোট গ্রহণের প্রস্তুতি। শান্তিপূর্ণ ভোটগ্রহণের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। ৫ স্তরের নিরাপত্তার মধ্যদিয়ে ভোলা ও চরফ্যাশন পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে ভোট গ্রহণের সকল ধরনের সরঞ্জাম। জোড়দার করা হয়েছে পুলিশ, বিজিবি টহল, স্ট্রাইকিং ফোর্স, নির্বাহী ম্যাজিস্ট্রেটদের পরিচালনায় চলছে ভ্রাম্যমান আদালত ।

ভোলা পৌরসভায় মোট ২০টি কেন্দ্রের ৯০টি বুথে মোট ৩৬ হাজার ৯শত ৪জন ভোটার ভোট প্রদান করবেন। এতে প্রায় সমান সংখ্যক নারী ও পুরুষ ভোটার। ভোলা পৌরসভায় মেয়র পদে ৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে আ’লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির, বিএনপি প্রার্থী হারুন অর রশিদ ট্রুম্যান ও ইসলামী আন্দোলন প্রার্থী আতাউর রহমান মোমতাজি। ৩জন মেয়র প্রার্থী, মহিলা কাউন্সিলর পদে ৮জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ভোলা পৌরসভার ৩ নং ওয়ার্ডের পাঞ্জাবী প্রতীকের কাউন্সিলর প্রার্থী হুমায়ুন কবির সোপান তার প্রতিপক্ষের কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে পুলিশ সুপার বরাবর আবেদনের করেছেন।

এদিকে চরফ্যাশন পৌরসভায় আওয়ামীলীগ, বিএনপি ও স্বতন্ত্র (জামায়াতে ইসলামী)চরফ্যাশন পৌরসভায় মেয়র পদে আ’লীগ মনোনীত মেয়র প্রার্থী মো: মোরশেদ, বিএনপি প্রার্থী হুমায়ুন কবির এবং স্বতন্ত্র প্রার্থী শরীফ হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৩জন মেয়র প্রার্থী, মহিলা ও সাধারণ কাউন্সিলর পদে ৪৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ১৭টি কেন্দ্রের ৯১টি বুথে মোট ২৭ হাজার ৫শত ৭১জন ভোটার ভোট প্রদান করবেন। এই পৌরসভার ভোটারের মধ্যে সমান সংখ্যক নারী ও পুরুষ ভোটার রয়েছেন।

ভোলা পৌরসভার ৫, ৬ ও ৯ নং ওয়ার্ড এবং চরফ্যাশন পৌরসভার ২/১টি ওয়ার্ড ছাড়া কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে ভোলা পৌরসভার সকল ওয়ার্ডেই কাউন্সিলর প্রার্থীদের মধ্যে টান টান উত্তেজনা বিরাজ করছে।

জেলা রিটার্নিং অফিসার জানান, উভয় পৌরসভার সুষ্ঠু ভাবে ভোট গ্রহণের জন্য প্রত্যেকটি ভোট কেন্দ্রে ১জন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট, পুলিশ, নৌবাহিনী বিজিবিসহ সকল ধরনের আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে। আশা করছি কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোট গ্রহণ সম্পন্ন হবে। সকাল চারটা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে উভয় পৌরসভায় ভোট গ্রহণ করা হবে।

এ দিকে ভোলা ও চরফ্যাশন পৌরসভা নির্বাচনে জনগণ নির্বিঘ্নে ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদানের নিশ্চয়তা দিলেন পুলিশ সুপার সরকার মোহাম্দদ কায়সার। শনিবার(২৭ ফেব্রুয়ারি) ভোলা ও চরফ্যাশন পৌরসভা নির্বাচনকে সামনে রেখে পুলিশের ব্রিফিং ও প্যারেড অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন