মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘উন্নয়ন কর্মকান্ড জনগণের সামনে তুলে ধরতে হবে’

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফরুক শামিম এমপি বলেছেন, মুক্ত গণমাধ্যম নীতিমালাকে কাজে লাগিয়ে সাংবাদিক সমাজ নিজ এলাকাসহ দেশের উন্নয়নে আরো বলিষ্ঠ ভ‚মিকা রাখতে পারে। গণমাধ্যমের মাধ্যমেই সরকার জনগণের অনেক অভাব অভিযোগের খবর জানতে পারে। এতে সমাজ ও দেশ অনেক উপকৃত হয়। তিনি গতকাল বরিশালে পানি উন্নয়ন বোর্ডের ভিআইপি রেস্ট হাউজে বরিশাল প্রেসক্লাবের নবনির্বাচিত নির্বাহী কমিটি ও সিনিয়র সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন।
প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম বলেন, সরকার দেশের পানি সম্পদের সুষ্ঠু ব্যবস্থাপনায় অগ্রাধিকার দিয়ে কাজ করছে। এ লক্ষে ডেল্টা প্ল্যানের বাস্তবায়নও শুরু হয়েছে। এছাড়া পানি উন্নয়ন বোর্ড নদীভাঙন রোধসহ সুষ্ঠু পানি ব্যবস্থাপনার লক্ষ্যে শতাধিক প্রকল্প বাস্তবায়ন করছে। নতুন আরো প্রায় ২৫টি প্রকল্পের বাস্তবায়ন প্রক্রিয়া শুরু হচ্ছে বলেও জানান প্রতিমন্ত্রী। তিনি এসব উন্নয়ন কর্মকান্ড জনগণের সামনে তুলে ধরতে সাংবাদিকদের প্রতি আহবান জানান।
পানিসম্পদ প্রতিমন্ত্রী বলেন, বরিশাল মহানগরীর পানিবদ্ধতা দূর করতে পানি উন্নয়ন বোর্ড নগরীর ৪টি খাল খননের কাজ খুব শিগগিরই শুরু করছে। এর ফলে নগরবাসীর একটি বড় সমস্যার সমাধান হবে বলেও জানান তিনি। প্রতিমন্ত্রী বলেন, বরিশাল মহানগরীর আশপাশে কির্তনখোলা নদী ভাঙন রোধে প্রায় সাড়ে ৩শ’ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। বরিশাল-ঢাকা মহাসড়কের বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীর সেতু ও সংযোগ সড়ককে ভাঙন থেকে রক্ষায় আরো সোয়া ২শ’ কোটি টাকার প্রকল্পের বাস্তবায়নও ইতোমধ্যে শুরু হয়েছে বলেন জানান তিনি।
বরিশালে বিমানের ফ্লাইট বন্ধ প্রসঙ্গে সদর আসনের এমপি জাহিদ ফারুক শামিম বলেন, এটা কোন অবস্থাতেই হতে পারে না। বিষয়টি নিয়ে তিনি ইতোমধ্যে বিমান প্রতিমন্ত্রী ও সচিবের সাথে কথা বলেছেন জানিয়ে বলেন, প্রয়োজনে আমরা আরো ওপরে বিষয়টি তুলে ধরব। সভায় বরিশাল প্রেসক্লাবের সভাপতি মু. ইসমাইল হোসেন নেগাবান, সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, নজরুল ইসলাম চুন্নু, মুরাদ আহমদ ও নাছিম উল আলম বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন