শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

উইন্ডিজ দলে ফিরলেন গেইল, এডওয়ার্ডস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

দুই বছর পর ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দলে ফিরেছেন ক্রিস গেইল। ফিদেল এডওয়ার্ডস ফিরেছেন ৯ বছর পর। ৩৯ বছর বয়সী ফিদেল এডওয়ার্ডসকে সবশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেখা গিয়েছিল সেই ২০১২ সালে। বাংলাদেশের বিপক্ষে খুলনা টেস্টের পর আর জায়গা পাননি। টি-টোয়েন্টি শেষ খেলেছেন তার মাস দুয়েক আগে।

আগামী মাসে ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। গত পরশু টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য কাইরন পোলার্ডের নেতৃত্বে আলাদা আলাদা দল ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)। করোনাভাইরাস পরিস্থিতিতে সবশেষ বাংলাদেশ সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন দলটির প্রথম সারির বেশিরভাগ তারকা। তাদের প্রায় সবাই ফিরেছেন। ফলে বাদ পড়েছেন বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে স্কোয়াডে থাকা এক ঝাঁক ক্রিকেটার। তবে টিকে গেছেন বাংলাদেশের বিপক্ষে দারুণ খেলা আকিল হোসেন। বাঁহাতি এই স্পিনার আছেন টি-টোয়েন্টি দলেও।
১৪ জনের টি-টোয়েন্টি দলে আকিল ছাড়াও নতুন মুখ অফ স্পিনার কেভিন সিনক্লেয়ার। ৪১ বছর বয়সী ক্রিস গেইল শেষবার আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ২০১৯ সালের আগস্টে, ভারতের বিপক্ষে। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে উইন্ডিজ ও শ্রীলঙ্কা। টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ৩ মার্চ। ওয়ানডে সিরিজ মাঠে গড়াবে ১০ মার্চ থেকে। এরপর ২১ মার্চ শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।
ওয়েস্ট ইন্ডিজের ১৪ সদস্যের টি-টোয়েন্টি দল : কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, ফাবিয়ান অ্যালেন, ডোয়াইন ব্রাভো, ফিদেল এডওয়ার্ডস, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, জেসন হোল্ডার, আকিল হোসেন, এভিন লুইস, ওবেড ম্যাককয়, রভম্যান পাওয়েল, লেন্ডল সিমন্স, কেভিন সিনক্লেয়ার।
ওয়েস্ট ইন্ডিজের ১৩ সদস্যের ওয়ানডে দল : কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, শেই হোপ, ফাবিয়ান অ্যালেন, ড্যারেন ব্রাভো, আকিল হোসেন, আলজারি জোসেফ, কাইল মেয়ার্স, জেসন হোল্ডার, জেসন মোহাম্মেদ, রোমারিও শেফার্ড, এভিন লুইস, কেভিন সিনক্লেয়ার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন