ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

মহানগর

রাজধানীতে ছাত্রদল-পুলিশ সংঘর্ষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:৫৪ পিএম | আপডেট : ১:২৬ পিএম, ২৮ ফেব্রুয়ারি, ২০২১

ছবি: মতিউর সেন্টু।


রাজধানীতে প্রেসক্লাবে ছাত্রদলের বিক্ষোভ কর্মসূচি ঘিরে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়েছে। আজ রোববার (২৮ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে প্রেসক্লাবের সামনে এই সংঘর্ষ শুরু হয়। এ ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন।

জানা গেছে, বিএনপি অনুমতি ছাড়াই প্রেসক্লাবের সামনে সমাবেশ শুরু করে। এসময় উভয়পক্ষের মধ্যে বাকবিতণ্ডা ও কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে পুলিশ চড়াও হলে ছাত্রদলের নেতা-কর্মীরা পুলিশকে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকেন। পুলিশ লাঠিচার্জ করলে উভয় পক্ষের মধ্যে শুরু হয় সংঘর্ষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে।

প্রায় আধা ঘণ্টা সংঘর্ষ চলাকালীন প্রেসক্লাব, কদম ফোয়ারা হাইকোর্টের সামনেসহ আশপাশের এলাকায় রণক্ষেত্রে পরিণত হয়। সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে ছোটাছুটি করতে থাকে। পুরো এলাকার দোকানপাটও বন্ধ করে দেওয়া হয়।

সংঘর্ষে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল সহ অর্ধ শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে। এই সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অংশ নেয়ার কথা থাকলেও তিনি আসার আগেই সেখানে রণক্ষেত্র শুরু হয়।

 

রমনা জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) সাজ্জাদ হোসেন জানান, প্রেসক্লাবের সামনে সমাবেশ করার অনুমতি তারা নেয়নি। এ কারণে সমাবেশ করতে বারণ করা হলেও তারা না শুনে পুলিশের ওপর হামলা করে। এতে প্রায় ১০ পুলিশ সদস্য আহত হয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
এ, কে, এম জামসেদ ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ৫:১৫ পিএম says : 0
প্রেস ক্লাবের সামনে সমাবেশ করতে দেয়া হয়না, তাহলে কোথায় সমাবেশ করতে দেয়া হয়?
Total Reply(0)
Md Azadul Islam ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ৯:২৩ পিএম says : 0
মিছিল সমাবেশ করার জন্য অনুমতি লাগবে কেন? আওয়ামী লীগের অনুমতি লাগে কি? একটা অজুহাত দিলেই হইল।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন