বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হলের ভাড়া মওকুফের আশ্বাস

রাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ১২:০১ এএম

শিক্ষার্থীদের আবাসিক হলের সিট ভাড়া মওকুফ করার আশ্বাস দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এম আব্দুস সোবহান। গতকাল রোববার দুপুরে স্থগিত পরীক্ষা নেয়ার দাবিতে বিশ্ববিদ্যালয়টির আন্দোলনরত শিক্ষার্থীদের সামনে এ আশ্বাস দেন তিনি।

এর আগে মেসে থাকা শিক্ষার্থীদের মেস না ছাড়ার আহবান জানিয়ে ভিসি বলেন, মেস ভাড়া করে থাকছো কষ্ট হচ্ছে এটা জানি টাকা খরচ হচ্ছে। আমার কথা হলো তোমরা মেসে থাকো পরীক্ষা শুরু হলে তো আবাসিক হলেই থাকতে পারবে। তখন তো খুব বেশি একটা টাকা দিতে হবে না। তোমাদের যে সিট ভাড়া যেগুলো আছে সেটি আমরা মওকুফ করে দিবো। এটা নিয়ে তোমাদের চিন্তিত হওয়ার কারণ নেই। ভিসি আরো বলেন, শিক্ষার্থীদের দাবিগুলো যথেষ্ট যৌক্তিক। যদি শিক্ষা মন্ত্রণালয়ের হঠাৎ ঘোষণা না আসতো তাহলে যেভাবে চলছিলো আমরা পরীক্ষা নিয়ে একাডেমিক ইয়ার শেষ করতাম। আমরা শিক্ষার্থী-শিক্ষক সবাইকে ভ্যাকসিনেশন দিয়ে ক্যাম্পাসে আনতে চাই।
এর আগে গত সপ্তাহের শেষ দিন গত বৃহস্পতিবার ছয়টি বিভাগের শিক্ষার্থীরা প্যারিস রোডে মানববন্ধন ও পরে বিক্ষোভ মিছিল করে। সে সময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ৭২ ঘন্টার সময়সীমা বেঁধে দেন। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এম লুৎফর রহমান শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা করে তাদের জন্য প্রয়োজনে নিজেই আন্দোলনে নামার ঘোষণা দেন।
পরে গতকাল রোববার দুপুর ১ টার দিকে বিশ্ববিদ্যালয় ভিসির বাসভবনের সামনে অবস্থান নেয় তারা। অবস্থানের এক পর্যায়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর আবারও এক সপ্তাহের মধ্যে স্থগিত পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আশ্বাস দেন।
এর মাঝে ভিসি অধ্যাপক ড. এম আব্দুস সোবহান তার বাসভবনে ফিরছিলেন। প্রতিমধ্যে শিক্ষার্থীরা তাকে ঘিরে ধরে। এসময় কথাগুলো বলেন তিনি। ভিসির সাথে তখন প্রো-ভিসি অধ্যাপক ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়া, প্রক্টর ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লুৎফর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন