ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সুন্দর স্ত্রী থাকতেও অবসাদ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ১২:০০ এএম

আইপিএল চলাকালীন আনুশকাকে জড়িয়ে ভারত দলের অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে মন্তব্য করে বিপাকে পড়েছিলেন দেশটির কিংবদন্তি তারকা সুনীল গাভাস্কার। এবার একই কান্ড ঘটালেন দেশটির সাবেক ক্রিকেটার ফারুখ ইঞ্জিনিয়ার। বিরুস্কা দম্পতিকে নিয়ে ‘বিতর্কিত’ মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছেন ফারুখ।
যদিও তিনি আনুশকার প্রশংসাই করতে চাইছিলেন। তবে তা হিতে বিপরীত হয়ে গেল। স¤প্রতি ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার মার্ক নিকোলাসকে দেওয়া এক সাক্ষাৎকারে মানসিকভাবে অবসাদগ্রস্ত হওয়ার কথা জানিয়েছেন কোহলি। তিনি বলেছিলেন, ক্যারিয়ারের একসময় সত্যিই হতাশা গ্রাস করেছিল আমায়। ঘুম থেকে উঠেই যদি মনে হয় আজ আমি রান করতে পারব না, সেই অনুভ‚তি কোনো ক্রিকেটারের জন্যই সুখকর নয়।

কোহলির সেই বক্তব্য উল্লেখ করে স¤প্রতি ভারতীয় একটি সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে ফারুখ ইঞ্জিনিয়ার বলেন, এমন সুন্দর স্ত্রী (আনুশকা শর্মা) থাকতে কেউ কীভাবে মানসিকভাবে অবসাদগ্রস্ত হয়ে পড়ে? ওর সন্তানও হয়েছে। এর জন্য তো সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞ থাকা উচিত কোহলির। কোহলির এই মানসিক অবসাদ পশ্চিমা দুনিয়ার রোগ বলে মন্তব্য করেন ফারুখ। তিনি বলেন, পশ্চিমারাই এগুলো নিয়ে বেশি কথা বলে। কিন্তু ভারতীয়রা মানসিকভাবে শক্ত। আমাদেরও জীবনে অনেক ওঠানামা থাকে। কিন্তু আমরা মানসিক জোরেই জীবনযুদ্ধের সেই লড়াইয়ে সফল হই। এটি অন্য দেশের ক্রিকেটারদের মধ্যে কম রয়েছে। ফারুখের এমন মন্তব্যের পর পরই বিষয়টি ঘিরে সমালোচনার ঝড় উঠেছে ভারতের ক্রিকেটমহলে। সূত্র : টাইমস নাউ, ক্রিকেট টাইমস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন