শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কালীগঞ্জ পৌরসভা নির্বাচন: নৌকার কাছে জামানত হারালেন বিএনপি সহ সকল মেয়র প্রার্থী

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ৯:২১ পিএম

ঝিনাইদহের কালীগঞ্জ ৫ম ধাপে পৌরসভা নির্বাচনে মেয়র পদে নৌকা প্রার্থীর বিপরীতে জামানত হারিয়েছেন বিএনপি সহ সকল মেয়র প্রার্থী। অপরদিকে এবারের বিজয়ী নৌকার প্রার্থী আশরাফুল আলম আশরাফ ৯ টি ওয়ার্ডের ২১ টি কেন্দ্রেই ভোট ফলাফলে প্রথম হয়ে জয়ের নতুন এক রেকর্ড গড়েছেন। তিনি তার নৌকা প্রতিকে পেয়েছেন মোট ১৯ হাজার ৪২৭ ভোট। পক্ষান্তরে নৌকা প্রতীকের বিপরীতে প্রতিপক্ষ প্রার্থীদের মধ্যে কালীগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক ধানের শীষ প্রতীকের প্রার্থী মাহবুবার রহমান ৩ হাজার ১৫০ ভোট পেয়ে নিকটতম হয়েছেন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী এনামুল হক ইমান নারিকেল গাছ প্রতিকে ২ হাজার ৭৫৫ ভোট এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের নুরুল ইসলাম হাত পাখা প্রতিকে ১ হাজার ৪৬৬ ভোট পেয়েছেন।

কালীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার আলমগীর হোসেন জানান, রোববার কালীগঞ্জ পৌরসভার নির্বাচনে বৈধ ভোট পড়েছে ২৬ হাজার ৭৯৮ টি। এবং বাতিল ভোট ৭৩ টি। সর্বমোট ভোট পোল হয়েছে ২৬ হাজার ৮৭১ টি। তিনি জানান, নির্বাচনী বিধি অনুযায়ী সর্বমোট প্রাপ্ত ভোটের ৮ ভাগের এক ভাগ ভোট অর্থাৎ ৩৩৫৮ ভোট না পাওয়া প্রার্থীদের জামানত বাজেয়াপ্ত হবে। এ হিসাবে মেয়র পদে অংশগ্রহণকারী ৪ প্রার্থীর মধ্যে একমাত্র নৌকার প্রার্থী আশরাফুল আলম আশরাফ ব্যতীত অন্য সকল মেয়র প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে।

স্থানীয় আ’লীগের নেতা কর্মীরা জানায়, এবারের নির্বাচনে বিজয়ী মেয়র কালীগঞ্জ পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নৌকার প্রার্থী আশরাফুল আলম আশরাফ ২য় বারের মত মেয়র নির্বাচিত হলেন। তিনি তার নিকটতম প্রার্থী ধানের শীষের প্রাপ্ত ভোটের চেয়েও নৌকা ১৬ হাজার ২৭৭ ভোট বেশি পেয়েছেন। এছাড়াও ভোটে সবকটি কেন্দ্রে প্রথম হয়ে বিজয়ের রেকর্ড সৃষ্টি করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন