শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীতে সাংবাদিকদের কালো পতাকা মিছিল

মুজাক্কির হত্যা

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২১, ১২:০১ এএম

কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দু’পক্ষের গোলাগুলিতে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদ ও দোষীদের গ্রেফতার করে বিচারের দাবিতে কালো পতাকা মিছিল করেছে জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

গতকাল সকাল সাড়ে ১০টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে থেকে মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে মিছিলটি জেলা প্রসাশকের কার্যালয়ের সামনে গিয়ে কিছুক্ষণ অবস্থান করে পুনঃরায় প্রেসক্লাব প্রাঙ্গনে এসে শেষ হয়। জেলায় কর্মরত সাংবাদিকদের উদ্যোগে এ কালো পতাকা মিছিলে গণমাধ্যমকর্মী ছাড়াও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দও অংশগ্রহণ করেন।

৪৫ ফিট লম্বা কালো পতাকার দুই পাশে সারিবদ্ধভাবে গণমাধ্যম কর্মীরা মিছিলে অংশগ্রহণ করেন। প্রত্যেক গণমাধ্যকর্মীর হাতে ছিল একটি করে কালো পতাকা। গণমাধ্যম নেতৃবৃন্দ জানান, মুজ্জাকির হত্যার সঠিক বিচার না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, গত ১৯ ফেব্রুয়ারি উপজেলার চাপরাশিরহাট পূর্ব বাজারে বসুরহাট পৌরসভার ময়র মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশও কয়েক রাউন্ড টিয়ারসেল ও শর্টগানের গুলিছুঁড়ে। ঘটনার ছবি ও ভিডিও ধারণ করতে গিয়ে ত্রিমুখী সংঘর্ষের মুখে পড়ে গুলিবিদ্ধ হন সাংবাদিক মুজাক্কিরসহ ৭-৮জন। পরে আশঙ্কাজনক অবস্থায় মুজাক্কিরকে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে গত শনিবার রাত ১০টা ৪৫মিনিটে তার মৃত্যু হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন