ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় ১৪০ কেজির কৈবল মাছটি বিক্রি হল সোয়া লাখ টাকায়

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ১০:৩৫ পিএম

খুলনা মহানগরীর রূপসা পাইকারি মাছ বাজারে বিক্রির জন্য নিয়ে আসা হয়েছিল ১৪০ কেজি ওজনের একটি কৈবল মাছ। সোমবার দুপুরের দিকে মাছটি নিয়ে আসেন ভূপাল নামের এক জেলে। তিন দিন আগে বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে তাঁর জালে মাছটি ধরা পড়ে।

রূপসা বাজারে মাছটি তুলে প্রতি কেজি এক হাজার টাকা দাম হাঁকান ভূপাল। তবে মাছটি ১ লাখ ৩০ হাজার টাকায় কিনে নেন স্থানীয় ৯০ জন ব্যবসায়ী।

ক্রেতাদের মধ্যে ছিলেন রূপসা বাজার সমবায় সমিতির নির্বাহী পরিচালক মো. রমজান আলী হাওলাদার। তিনি বলেন, সাধারণত বাজারে বড় মাছ এলে ব্যবসায়ীরা ভাগ করে কিনে নেন। এই মাছ কম পাওয়া যায় বলে মানুষের আগ্রহ বেশি। এ কারণে বেশি দাম দিয়ে হলেও তা বাড়ির জন্য কেনা হয়। তিনজন কয়েক ঘণ্টা ব্যয় করে মাছটি কেটে পরিষ্কার করে দিয়েছেন। বিশাল মাছটি দেখতে অনেকে জড়ো হয়েছিলেন।

ভূপাল বলেন, মাছটি জালে ধরা পড়ার পর বেশি দাম পাওয়ার আশায় সরাসরি খুলনায় নিয়ে আসেন। মাছটি পেয়ে তাঁর ভাগ্য খুলে গেছে।

রূপসা পাইকারি মাছ বাজারের নেতা এস এম ইব্রাহিম খলিল বলেন, এত বড় মাছ সাধারণত কম দেখা যায়। কৈবল মাছ খেতে খুব সুস্বাদু। এর আগে ২০১৯ সালে ১৩০ কেজি ওজনের একটি কৈবল মাছ আনা হয়েছিল। স্থানীয় ব্যবসায়ীরা প্রতি কেজি এক হাজার টাকা দরে সেটি কিনে নিজেদের মধ্যে ভাগ করে নিয়েছিলেন।

গত বছরের ১৬ জানুয়ারি খুলনা নগরের রূপসা মাছের আড়তে ১৩৭ কেজি ওজনের একটি কৈবল মাছ বিক্রির জন্য নেওয়া হয়। পরে মাছটি নিজেরা খাওয়ার জন্য ১ লাখ ৫ হাজার টাকায় কিনে নেন স্থানীয় ব্যবসায়ীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
rmgjobs.com ২ মার্চ, ২০২১, ১২:০৬ পিএম says : 0
ওয়াও এত বড় মাছ নদীতে পাওয়া যাচ্ছে যেটা দেশের জন্য বিশাল সু-খবর
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন