ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বন্দিকে নির্যাতনের অভিযোগে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সুপারসহ ৪জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২১, ৯:৩১ এএম

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে এক বন্দীকে নির্যাতনের অভিযোগে কারাগারের জ্যেষ্ঠ তত্ত্বাবধায়কসহ চারজনকে আসামি করে নালিশি মামলা হয়েছে। সোমবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ রেজার আদালতে মামলাটি করেন নগরীর পাহাড়তলীর বাসিন্দা ঝর্ণা রানী দেবনাথ নামের এক নারী। মামলায় তিনি তার স্বামীকে বৈদ্যুতিক শক ও বিষাক্ত ইনজেকশন পুশ করে নির্যাতনের অভিযোগ করেন।
মামলায় জেল সুপার, জেলার, কারা হাসপাতালের চিকিৎসক ও রতন ভট্টাচার্য নামের এক ব্যক্তিকে আসামি করা হয়।
বাদীর আইনজীবী বিশ্বজিৎ চক্রবর্তী বলেন, আদালত মঙ্গলবার আদেশের জন্য রেখেছেন। অসুস্থ রুপম কান্তি নাথ বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

মামলার অভিযোগে বলা হয়, গত বছরের ১৫ ডিসেম্বর লেনদেনসংক্রান্ত একটি মামলায় কারাগারে যান রুপম। এরপর থেকে রুপমের পূর্বপরিচিত রতন ভট্টাচার্য নামের এক ব্যক্তি কারাগারের কর্মকর্তা ও কারা হাসপাতালের চিকিৎসকের মাধ্যমে নির্যাতন করে আসছেন। গত ২৪ ফেব্রুয়ারি বিষয়টি জানার পর আদালতে আবেদন করা হয়। ইতিমধ্যে আসামিরা রুপমকে কারা হাসপাতাল থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। বিষয়টি হাসপাতালের পরিচালক বরাবরে জানানো হয়েছে। নির্যাতন করে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয় মামলায়।

তবে নির্যাতনের অভিযোগ অস্বীকার করে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার রফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, অসুস্থ হওয়ার পর কারা হাসপাতালে ও চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করা হয় ওই বন্দীকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন