ঢাকা বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৮ বৈশাখ ১৪২৮, ০৮ রমজান ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

সাংবাদিক হত্যার প্রতিবাদে মানববন্ধন ও কলম বিরতি

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২১, ১২:০১ এএম

সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে কুড়িগ্রামের নাগেশ্বরী ও মুন্সীগঞ্জের লৌহজংয়ে মানববন্ধন করা হয়েছে। এ ছাড়া কলাপাড়ায় কলম বিরতি ও দেবিদ্বারে কর্মবিরতি পালন করেছে সাংবাদিকরা। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
নাগেশ্বরী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, কুড়িগ্রামের নাগেশ্বরীতে সাংবাদিক মুজাক্কিরকে গুলি করে হত্যার প্রতিবাদ ও বিচার দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে স্থানীয় সাংবাদিকরা।গতকাল মঙ্গলবার সকাল ১১টায় নাগেশ্বরী প্রেসক্লাবের আয়োজনে কুড়িগ্রাম-ভূরুঙ্গামারী সড়কের নাগেশ্বরী বাসস্ট্যান্ডে এ মানববন্ধন ও সমাবেশ করেন তারা। এতে বক্তব্য রাখেন, নাগেশ্বরী প্রেসক্লাবের সভাপতি ও মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি ওমর ফারুক, ইনকিলাব প্রতিনিধি মুহাম্মদ রফিকুল ইসলাম, ইত্তেফাক প্রতিনিধি কীর্ত্তিকা সেন বিল্টু, সংবাদকর্মী হাফিজুর রহমান হৃদয় প্রমুখ।
লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বুুরহান উদ্দিন মুজাক্কিরের হত্যাকান্ডের ঘটনায় বিচার চেয়ে মানববন্ধন করেছেন মুন্সীগঞ্জের লৌহজং প্রেসক্লাবের সাংবাদিকেরা। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় উপজেলার ঘোড়দৌড় বাজারস্থ লৌহজং প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়েছে।
লৌহজং প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান ঝিলুর সভাপতিত্বে মানববন্ধনে সাংবাদিকদের সঙ্গে স্থানীয়রা একাত্মতা প্রকাশ করে মানববন্ধনে অংশগ্রহণ করেন। এতে বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মানিক মিয়া, সহ-সভাপতি মো. শওকত হোসেন, সহ-সম্পাদক শেখ মো. রাকিব, সাংগঠনিক সম্পাদক তাজুল ইসলাম রাকিব। এসময় উপস্থিত ছিলেন, লৌহজং প্রেসক্লাবের কোষাধ্যক্ষ আ স ম আবু তালেব, দফতর সম্পাদক ফৌজি হাসান খান রিকু প্রমুখ। মানববন্ধনে বক্তারা সাংবাদিক বুরহানের হত্যাকান্ডের ঘটনায় এখন পর্যন্ত কোনো অপরাধী আইনের আওতায় না আসায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন।
কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, দেশব্যাপী সাংবাদিকদের ওপর চলমান হামলা, মামলা, নির্যাতন ও হত্যার প্রতিবাদে দুপুর ২টা পর্যন্ত কলম বিরতি পালন করেছে কলাপাড়ায় কর্মরত সংবাদকর্মীরা। সকাল থেকে কলাপাড়া প্রেসক্লাবে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা এ কর্মসূচি পালন করেন।
বাংলাদেশ মফস¦ল সাংবাদিক ফোরামের আয়োজনে একাত্বতা ঘোষণা করে এই কর্মসূচি পালন করা হয়। এসময় নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদেরসহ সকল সাংবাদিক নির্যাতনকারীদের দ্রæত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা। এসময় বক্তব্য রাখেন, কলাপাড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম মোশারেফ হোসেন মিন্টু, মহিপুর থানা মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি এএম মিজানুর রহমান বুলেট প্রমুখ।
দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যাসহ ও সারাদেশে সাংবাদিকদের ওপর হামলা-নির্যাতন ও মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে কুমিল্লার দেবিদ্বারে কর্মবিরতি পালন করেছেন গণমাধ্যমকর্মীরা। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ও দেবিদ্বারে কর্মরত সাংবাদিকদের আয়োজনে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে এ কর্মসূচি পালন করা হয়।
কর্মবিরতিতে বক্তব্য রাখেন, দেবিদ্বার প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ফখরুল ইসলাম সাগর, সংগঠনিক সম্পাদক শাহীন আলম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন