ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী

খেলাধুলা

আইসিসি-বিসিসিআই বিরোধ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২১, ১২:০০ এএম

মোতেরায় এমন কী উইকেট তৈরি করেছিল ভারত, যাতে করে মাত্র দেড় দিনেই চার ইনিংসের টেস্ট হয়ে গেলো! যা নিয়ে চলছে সমালোচনার ঝড়। সবাই আইসিসির ওপর চাপ তৈরি করছে, এ নিয়ে ভারতের ওপর খড়গহস্ত হতে। সিনিয়র অনেকেই বলছিলেন, এভাবে ভারতকে সুবিধা দিতে থাকলে তো ক্রিকেটেরই ক্ষতি। কিন্তু মোতেরার উইকেট নয়, আইসিসির সঙ্গে ভিন্ন একটি বিষয় নিয়েই বিরোধ তৈরি হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই)।
আইসিসি নিজেদের প্রতিযোগিতা বা টুর্নামেন্ট আয়োজনের প্রক্রিয়ায় পরিবর্তন আনতে চেয়েছিল। তবে সেই নিয়ম মানতে মোটে রাজী নয় ভারতীয় ক্রিকেট বোর্ড। ২০২৩ থেকে ২০৩১ সাল পর্যন্ত আইসিসি’র যাবতীয় প্রতিযোগিতা কোন দেশ আয়োজন করবে, তা ঠিক করতে নিলাম করার প্রস্তাব দেয় আইসিসি। সেই প্রস্তাবে সায় নেই বিসিসিআই’র।
আইসিসি’র বৈঠকে ভারতীয় বোর্ড সরাসরি জানিয়ে দিয়েছে, কোনোভাবেই প্রতিযোগিতা আয়োজনের জন্য নিলামের প্রস্তাবে রাজি নয় তারা। ভারতীয় বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘এই প্রস্তাব নাকচ করে দেওয়া হয়েছে। আমরা আশাবাদী ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডও আমাদের পাশে দাঁড়াবে এবং এই প্রস্তাব মেনে নেবে না।’
আইসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মানু সাইনি এক্ষেত্রে পাশে পেয়েছেন পাকিস্তান এবং শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডকে। একটি সুত্র ভারতীয় মিডিয়াকে জানাচ্ছে- ওমান, মালেশিয়া, সিঙ্গাপুরের মতো ছোট ক্রিকেট খেলুড়ে দেশও আইসিসি’র এই প্রস্তাবের পক্ষে। জানা গেছে, আইসিসি’র এই নিয়ম মানলে প্রতি ৮ বছরে একটি দেশ মাত্র একবার বিশ্বকাপসহ বড় টুর্নামেন্টের আয়োজনের সুযোগ পাবে। পুরুষ, নারী এবং অন‚র্ধ্ব-১৯, সব প্রতিযোগিতা মিলিয়ে ৮ বছরে একটি মাত্র টুর্নামেন্ট আয়োজনের সুযোগ পাবে একটি দেশ। ভারতীয় বোর্ড এমন প্রস্তাব মেনে নিতে রাজি নয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন