ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী

খেলাধুলা

পিএসএলে করোনার হানা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২১, ১২:০০ এএম

গত মৌসুমে করোনাভাইরাসের সংক্রমণের মধ্যেও পাকিস্তান সুপার লিগ চালিয়ে যাওয়ার সর্বোচ্চ চেষ্টা করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পরে প্লে-অফ পর্ব মুহ‚র্তের নোটিশে থামিয়ে দিতে হয়েছিল। বছরের শেষভাগে এসে পিএসএলের বাকি চার ম্যাচ আয়োজন করে ২০২০ পিএসএল শেষ করতে পেরেছিল পিসিবি। ২০২১ পিএসএলেও আঘাত হেনেছে করোনাভাইরাস।
গতপরশু পাকিস্তান সুপার লিগে কোয়েটা গø্যাডিয়েটর্স ও ইসলামাবাদ ইউনাইটেডের মধ্যকার ম্যাচটি পিছিয়ে নেওয়া হয়েছে ইসলামাবাদ ইউনাইটেডের অস্ট্রেলিয়ান স্পিনার ফাওয়াদ আহমেদ নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ প্রমাণিত হওয়ায় তড়িঘড়ি করে এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয় পিসিবি। পরীক্ষায় দুই দলের বাকি খেলোয়াড়দের সবাই নেগেটিভ হওয়ায় ম্যাচটি গতকাল মাঠে গড়িয়েছে।
অস্ট্রেলিয়ার হয়ে দুই টি-টোয়েন্টি ও তিন ওয়ানডে খেলা আহমেদকে এরই মধ্যে সঙ্গনিরোধ অবস্থায় রাখা হয়েছে। এরপর পরীক্ষায় করোনা ধরা পড়ার পর দ্রæত ম্যাচটি স্থগিত করা হয়েছে। দুই দলের বাকি ক্রিকেটারদের করোনা পরীক্ষাও এরপরই করা হয়েছে। প্রাথমিকভাবে দুই ঘণ্টার জন্য ম্যাচ পেছানো হলেও পরে এক দিন পরই ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পিএসএলে এ নিয়ে করোনা-সংক্রান্ত দুটি ঘটনা ঘটল। এর আগে জৈব সুরক্ষাবলয় ভাঙায় পেশোয়ার জালমির অধিনায়ক ওয়াহাব রিয়াজ ও কোচ ড্যারেন স্যামিকে তিন দিনের কোয়ারেন্টিনে যেতে হয়েছিল।
এত দিন পিএসএলে করোনা পরীক্ষা করা হতো সপ্তাহে একবার। আহমেদের আক্রান্ত হওয়ার পর এখন থেকে প্রতি চার দিনে একবার সব খেলোয়াড়ের করোনা পরীক্ষা করা হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন