শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পটিয়ায় সেরেস্তাদারের বাসায় উচ্ছেদ অভিযান

এক ঘণ্টার মধ্যে স্থগিতাদেশ

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২১, ১২:০০ এএম

পটিয়া যুগ্ম জেলা জজ আদালতের সহকারী সেরেস্তাদার কবির আহমদের বাসায় গতকাল সকাল ১০ টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট উচ্ছেদ অভিযান চালিয়েছেন। এ সময় সহকারী কমিশনার (ভ‚মি) অফিসের সামনে মালামালগুলো রাখা হয়। এ অভিযান চলার ১ ঘণ্টার মধ্যে সকাল ১১টায় সেরেস্তাদার কবির আহমদের আবেদনের প্রেক্ষিতে আদালত উচ্ছেদ অভিযান স্থগিত করে মালামাল পূবের্র স্থানে রাখার নির্দেশ দেন।
জানা গেছে, সাবেক মহকুমা পটিয়া সদরে এসিল্যান্ড অফিসের পার্শ্বে ম্যাজিস্ট্রেট কলোনীর ১০টি বাসা বিগত ২০ বছর পূর্বে পরিত্যক্ত ঘোষণা করা হয়। উক্ত ঘোষণার পরেও বাসাগুলোতে এসিল্যান্ডসহ বিভিন্ন সরকারি কর্মকর্তা বসবাস করে আসছিল। পটিয়া জজ আদালতের সেরেস্তাদার কবির গত ৩ বছর ধরে ম্যাজিস্ট্রেট কলোনীর বাসায় অবস্থান করে আসছেন। সা¤প্রতিক সময়ে এসিল্যান্ড ইনামূল হাসানের সাথে সেরেস্তাদার কবির আহমদের পরিবারের মধ্যে দ্ব›দ্ব হয়। এর জের ধরে কলোনীর বাসার লোকজনকে উচ্ছেদের জন্য ইনামূল হাসান জেলা প্রশাসক বরাবরে লিখিতভাবে জানান। জেলা প্রশাসক পরিত্যক্ত বাসা ছেড়ে দেয়ার জন্য সরকারি কর্মকর্তাদের নির্দেশ দেন। এ নির্দেশ মতে, ৪ জন কর্মকর্তা বাসা ছেড়ে দিলেও ভ‚মি অফিসের পিয়ন লিমন, এসিল্যান্ড, সেরেস্তাদারসহ ৪/৫জন বাসা ছেড়ে দেয়নি।
এ ব্যাপারে সহকারী কমিশনার (ভ‚মি) ইনামূল হাসান থেকে জানতে চাইলে, তিনি বলেন জেলা প্রশাসকের নির্দেশক্রমে নিয়ম মোতাবেক উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। আদালতের কোন আদেশ তিনি এখনো হাতে পাননি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন