শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাতকানিয়ায় বেতন না বাড়িয়ে গালি দেয়ায় সাবেক চেয়ারম্যানকে নির্মম হত্যা

সাতকানিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২১, ১১:১০ এএম | আপডেট : ১১:১৬ এএম, ৩ মার্চ, ২০২১

বেতন বাড়িয়ে দেওয়ার কথা বললেই রাগারাগি, গালমন্দ। আর এতে অসন্তুষ্ট হয়ে ঘুমন্ত অবস্থায় লোহার রড দিয়ে সজোরে আঘাত করার পর মুখে বালিশ চাপা দিয়ে হত্যার প্রাণপণ প্রচেষ্টা, তাও মৃত্যু নিশ্চিত না হওয়ায় ছুরি দিয়ে আঘাত করে নির্দয়ভাবে খুন করা হয়েছে দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কেওচিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা আব্দুল হক মিয়া (৮৮) কে। পুলিশি জিজ্ঞাসাবাদে এমন বিবরণী দিয়েছে গৃহকর্মী জমির উদ্দিন। মঙ্গলবার বিকাল থেকে রাত ১০টা পর্যন্ত পুকুরের পানি সেচ করে পুলিশ হেফাজতে থাকা জমিরের দেখানো মতে, তিনটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকু বিষয়টি নিশ্চিত করেছেন। পুলিশের একাধিক কর্মকর্তার সাথে কথা বলে জানা যায়, রবিবার রাতে আব্দুল হক মিয়া আত্মীয়দের সাথে মোবাইল ফোনে কথা বলে রাত দেড়টার সময় ঘুমিয়ে পড়ে। ভোর আনুমানিক পাঁচটার দিকে খুন্তি ( স্থানীয় ভাষায় হন্ধা) দিয়ে মাথায় সজোরে আঘাত করলে আব্দুল হক মিয়া চিৎকার দিয়ে উঠেন। এর পর ধস্তাদস্তি করে মুখে বালিশ চাপা দিয়ে হত্যার চেষ্টা চালিয়ে ব্যর্থ হলে পরক্ষনে ঐ কক্ষ থেকে বেরিয়ে নিজের কক্ষ থেকে ধারালো ছুরি এনে তা দিয়ে উপর্যপুরী আঘাত করে আব্দুল হক মিয়ার মৃত্যু নিশ্চিত হয়ে ঘটনা থেকে নিজেকে আডাল করতে ডাকাতির ঘটনা সাজানোর চেষ্টার অংশ হিসেবে বাডির মালামাল তছনছ করে। এর পর আব্দুল মিয়ার ব্যবহ্নত একটি ও তার দুটি মিলিয়ে মোট তিনটি মোবাইল বাডির পিছনের পুকুরে ফেলে দিয়ে আবারো ঘরে ফিরে এসে কাপড দিয়ে নিজেই নিজের পা, চোখ বাধলেও হাত বাধার চেষ্টা করে ব্যর্থ হয়ে লাশের পাশেই শুয়ে থাকে। সকালে কাজের বুয়া এসে সামনের দরজা খোলা না পেয়ে পেছনের খোলা থাকা দরজা দিয়ে ভেতরে প্রেবশ করে আব্দুল হক মিৎার লাশ খাটের মধ্যে পডে থাকা ও পাশেই কর্মচারী জমিরকে পডে থাকতে দেখে চিৎকার দিয়ে ঘটনাটি অন্য লোকজনকে জানাই। সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকু বলেন, জমির পুলিশকে ভিন্ন ভিন্ন তথ্য দিয়ে নিজেকে বাচানোর চেষ্টা করেছে। কিন্তু সবিশেষ এক পর্যায়ে সে খুনের ঘটনা স্ববিস্তারে বর্ণনা করেন। তার দেওয়া তথ্য যাচাই বাচাই করে দেখা হচ্ছে। এ হত্যাকান্ডে আরো কেহ জডিত আছে কিনা তা দ্রুততম সময়ের মধ্যে জানা যাবে।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন বলেন, আব্দুল হক মিয়ার ঘরের কর্মচারী জমির এ ঘটনায় শতভাগ জডিত। তার স্বীকারোক্তি মতে আব্দুল মিয়ার বাডির পুকুর সেচ করে তিনটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। প্রসঙ্গত, সোমবার সকালে নিজ ঘরের শয়ন কক্ষ থেকে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কেওচিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, আওয়ামীলীগ নেতা আব্দুল হক মিয়ার লাশ উদ্ধার করে পুলিশ।

এদিকে বেতন না বাড়িয়ে জমিরকে গালি জেতার বিষয়টি মানতে পারবেনা নিহত আব্দুল হকের বড় ছেলে নেজাম উদ্দিন। তিনি বলেন , আমার বাবা কর্মচারী জমিরকে নিজের টাকা দিয়ে পাকা ঘর তৈরী করে দিচ্ছে সেখানে তাকে বেতন কম দেয়ার প্রশ্নই আসেনা। হত্যার অন্য কেন কারন আছে কিনা তাও খতিয়ে দেখার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন