ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী

বিনোদন প্রতিদিন

মুক্তির অপেক্ষায় অনন্তের ‘দিন : দ্য ডে’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২১, ১১:৪৬ এএম

‘অসম্ভবকে সম্ভব করাই অনন্তর কাজ’—নিজের জনপ্রিয় এই সংলাপকে যেন সত্যি করে চলেছেন ঢাকাই সিনেমার আলোচিত প্রযোজক ও চিত্রনায়ক অনন্ত জলিল। তার আসন্ন ‘দিন : দ্য ডে’ সিনেমার বাজেট ১২ মিলিয়ন মার্কিন ডলারের বেশি, যা বাংলাদেশি মুদ্রায় ১০০ কোটি টাকার বেশি। মুক্তির নির্ধারিত দিনক্ষণ আগামী পবিত্র ঈদুল আজহায়। পাঁচটি ভাষায় ৮০টি দেশে মুক্তি দেওয়া হবে সিনেমাটি।

অনন্ত জলিলের সর্বশেষ চলচ্চিত্র ‘মোস্টওয়েলকাম ২’ মুক্তি পেয়েছিল ২০১৪ সালের ঈদুল ফিতরে। এর মাঝে গত ছয় বছর তার কোনো চলচ্চিত্র মুক্তি পায়নি। ‘দিন : দ্য ডে’ সিনেমাটি দিয়েই চলতি বছরের ঈদুল ফিতরে আবারও বড় পর্দায় হাজির হতে যাচ্ছেন এই অভিনেতা। এই ছবিটিতে আন্তর্জাতিক সংস্থার পুলিশ অফিসারের চরিত্রে দেখা যাবে অনন্ত জলিলকে। নানারকম ভুল মতবাদে আসক্ত সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়বেন তিনি। পাশাপাশি ইসলাম ধর্মের সঠিক ও সুন্দর বার্তা তুলে ধরা হয়েছে বলেও জানা যায়।

বাংলাদেশ ও ইরানে সিনেমাটির শুটিং হয়েছে। এই সিনেমাটিতে কাজ করেছেন তুরস্ক, ইরান ও বাংলাদেশের শিল্পীরা। পোশাক-আশাকে অনন্ত জলিলকে কোনো কোনো দৃশ্যে জেমস বন্ডের মতো করে সজ্জিত করা হয়েছে। এ ছবিতে অনন্ত জলিলের বিপরীতে রয়েছেন বর্ষা। এছাড়া বাংলাদেশ থেকে এ ছবিটিতে রয়েছেন ইলয়াস কাঞ্চন, কাজী হায়াৎ ও মাহমুদ সাজ্জাদ।

‘দিন : দ্য ডে’ সিনেমাটি মনসুন কথাচিত্রের হলেও বলা হচ্ছে ‘একটি অনন্ত জলিল চলচ্চিত্র।’ এই সিনেমাটি পরিচালনা করেছেন ইরানের মুর্তেজা আতাশজমজম ও তুরস্ক-ভারত ভিত্তিক নির্মাতা উপেন্দ্র মাধব। জানা গেছে, সিনেমাটির নির্মাণশৈলী প্রযুক্তির কারসাজিতে ভরপুর। ইরানে নির্মিত হয় বিশ্বমানের চলচ্চিত্র। এছাড়া সতুরস্ক এখন টিভি প্রোডাকশন দিয়েই বিশ্বের বিনোদন বাজার মাতিয়ে রেখেছে।

সিনেমাটির ১০০ কোটি টাকার বেশি বাজেট প্রসঙ্গে জানা যায়, সিনেমাটি যৌথ প্রযোজনায় নির্মিত, সে কারণে বাজেটের অঙ্ক বড়। তবে অনন্ত জলিল শুধু বাংলাদেশ অংশের শুটিং আর অন্য ব্যয়ভার বহন করছেন।

উল্লেখ্য, ২০১০ সালে নিজের প্রযোজিত ‘খোঁজ দ্য সার্চ’ সিনেমার মধ্য দিয়ে নায়ক হিসেবে বড় পর্দায় অভিষেক ঘটে অনন্ত জলিলের। এরপর ‘হৃদয় ভাঙা ঢেউ’, ‘দ্য স্পিড’, ‘মোস্ট ওয়েলকাম’, ‘মোস্ট ওয়েলকাম টু’ ও ‘নিঃস্বার্থ ভালোবাসা’ সিনেমায় দেখা যায় অনন্ত-বর্ষাকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন